মাঝ আকাশে উধাও রাশিয়ার যাত্রীবাহী বিমান! খোঁজ নেই র‍্যাডারেও

রাশিয়ার পূর্ব প্রান্তে কামচাটকা এলাকায় ৬ জুলাই এই ঘটনাটি ঘটে৷ 

Updated By: Jul 6, 2021, 12:30 PM IST
মাঝ আকাশে উধাও রাশিয়ার যাত্রীবাহী বিমান! খোঁজ নেই র‍্যাডারেও

নির্দিষ্ট সময়েই রানওয়ে ছেড়ে আকাশে উড়েছিল রাশিয়ার একটি যাত্রীবাহী বিমান। ২২ জন যাত্রী এবং ৬ জন বিমান ক্রু সদস্য নিয়ে মাঝ আকাশেই উধাও হল বিমানটি। রাশিয়ার পূর্ব প্রান্তে কামচাটকা এলাকায় ৬ জুলাই এই ঘটনাটি ঘটে৷ 

রাশিয়ার পালানা গ্রামের   Petropavlovsk-Kamchatsky শহরের বিমানবন্দর থেকে উড়ানটি নির্দিষ্ট সময়েই ছেড়েছিল, এমনটাই জানিয়েছেন স্থানীয় আধিকারিকেরা। সে রাজ্যের পরিবহন মন্ত্রকের তরফে বলা হয়েছে যে টেক অফের কিছু সময় পরেই আচমকাই যেন অদৃশ্য হয়ে যায় বিমানটি। এমনকী এয়ার ট্রাফিক কন্ট্রোলারের র‍্যাডারেও বিমানটির কোনও খোঁজ পাওয়া যায় না। 

আরও পড়ুন, গায়িকা ব্রিটনি স্পিয়ার্সের সমর্থনে Elon Musk! #Freebritney-র পাশে দাঁড়ালেন ধনকুবের

এরপর যোগাযোগের চেষ্টা করা হয়েছে একাধিকবার। কিন্তু পাইলট বা সহকারী পাইলট কারোর সঙ্গেই যোগাযোগ স্থাপন করা সম্ভব হয়নি। বিমান দুর্ঘটনার কোনও খবরও জানা যায়নি এখনও। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস। জোর কদমে চলছে সার্চ অপারেশন।

আচমকা এই ঘটনায় প্রাথমিকভাবে Interfax সংবাদ সংস্থা যোগাযোগ করে স্থানীয় আবহাওয়া দফতরে। সেখান থেকে জানা গিয়েছে রাশিয়ার পূর্ব প্রান্তের এই এলাকার আকাশ ছিল মেঘাচ্ছন্ন। সেই কারণেই যোগাযোগ বিছিন্ন হয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে। বিমানের শেষ অবস্থান দেখে শুরু হয়েছে তল্লাশিও।