পুলিসের তত্‍পরতায় পাচারকারীদের থেকে উদ্ধার মূক-বধির এক বাংলাদেশি কিশোরী

পুলিসের তত্‍পরতায় উদ্ধার হল বাংলাদেশি এক কিশোরী। মাদক খাইয়ে মূক ও বধির ওই কিশোরীকে পাচারের চেষ্টা করছিল পাচারকারীরা। সেই সময় বিষয়টি নজরে আসে টহলদারী পুলিসকর্মীদের। উদ্ধার করা হয় কিশোরী।

Updated By: Jan 3, 2016, 08:32 PM IST
পুলিসের তত্‍পরতায় পাচারকারীদের থেকে উদ্ধার মূক-বধির এক বাংলাদেশি কিশোরী
File- PIC

ওয়েব ডেস্ক: পুলিসের তত্‍পরতায় উদ্ধার হল বাংলাদেশি এক কিশোরী। মাদক খাইয়ে মূক ও বধির ওই কিশোরীকে পাচারের চেষ্টা করছিল পাচারকারীরা। সেই সময় বিষয়টি নজরে আসে টহলদারী পুলিসকর্মীদের। উদ্ধার করা হয় কিশোরী।

বাংলাদেশের জয়পুরহাট এলাকার বাসিন্দা ওই কিশোরীর পরিবারে অভাব নিত্যদিনের সঙ্গী। শনিবার ওই কিশোরীকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় এক মহিলা। তারপর কিছু খাইয়ে অচেতন করা হয় তাকে। সন্ধ্যের পর সীমান্ত পেরিয়ে কিশোরীকে মুখ ঢেকে নিয়ে ভারতে ঢোকে পাচারকারীরা। সেই সময় হিলি সীমান্তে টহলরত নিরাপত্তারক্ষীদের নজরে পড়ে বিষয়টি। সন্দেহ হতেই হিলি থানায় কিশোরীকে নিয়ে গিয়ে শুরু হয় জিজ্ঞাসাবাদ। তখন পুলিস জানতে পারে কিশোরী মূক ও বধির। লিখে সব কিছু জানায় ওই কিশোরী। তার বয়ান থেকেই পুলিসের অনুমান, ভারতের কোনও রাজ্যে পাচারের জন্যই আনা হয়েছিল কিশোরীকে।

আপাতত ওই কিশোরীকে বালুরঘাট চাইল্ড লাইনের হেফাজতে রাখা হয়েছে। সোমবার তাকে সিডব্লিউসির মাধ্যমে কোনও হোমে পাঠানোর ব্যবস্থা করা হবে। সেখান থেকেই কিশোরীকে তার বাড়িতে ফেরত পাঠানোর চেষ্টা করা হবে বলে জানা গেছে।

.