Boris Johnson: দোষী সাব্যস্ত প্রধানমন্ত্রী; ক্ষমা চাইলেন সংসদে, দিলেন জরিমানা

ওই পার্টিতে যোগ দেওয়ার জন্য ৫০ পাউন্ড জরিমানাও করা হয়েছে তাঁকে

Updated By: Apr 20, 2022, 08:45 AM IST
Boris Johnson: দোষী সাব্যস্ত প্রধানমন্ত্রী; ক্ষমা চাইলেন সংসদে, দিলেন জরিমানা

নিজস্ব প্রতিবেদন: লকডাউন চলাকালীন অবৈধ ভাবে পার্টি করার জন্য সাংসদদের কাছে ক্ষমা চেয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। এর সঙ্গে, জনসন বলেন যে তিনি ইচ্ছাকৃতভাবে নিয়ম ভঙ্গ এবং সংসদকে বিভ্রান্ত করেননি।

প্রধানমন্ত্রী সংসদের নিম্নকক্ষ 'হাউস অব কমন্সে' সদস্যদের উদ্দেশে বলেন, জন্মদিনে কেক নিয়ে মানুষের জমায়েতকে আমি পার্টি বলে মনে করিনি। বিরোধী লেবার পার্টির নেতা কিয়ার স্টারমার জনসনের ক্ষমা প্রার্থনাকে "তামাশা" বলে অভিহিত করেছেন। তিনি বলেন যে জনসন জানতেন যে তিনি অসৎ এবং নিজেকে পরিবর্তন করতে পারবেন না।

কনজারভেটিভ পার্টির কিছু সাংসদ প্রকাশ্যে জনসনের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের বিষয়ে কথা বলেন। জনসন বৃহস্পতিবার ভারতে যাওয়ার কথা রয়েছে। 

২০২০ সালের জুন মাসে, যখন করোনা মহামারীর কারণে ব্রিটেনে লকডাউন চলছিল, তখন প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ১০ ডাউনিং স্ট্রিটে তার জন্মদিনে একটি পার্টির আয়োজন করেন। এই খবর সামনে আসতেই তার উপর পদত্যাগের চাপ সৃষ্টি হয়।

আরও পড়ুন: Pluto: বরফের আগ্নেয়গিরি! কোথায় আছে জানেন ভয়ঙ্কর আশ্চর্য এই জিনিসটি?

জনসনকে ওই পার্টিতে যোগ দেওয়ার জন্য ৫০ পাউন্ড জরিমানাও করা হয়েছে। তিনিই প্রথম ব্রিটিশ প্রধানমন্ত্রী যিনি পদে থাকাকালীন নিয়ম ভঙ্গের জন্য দোষী সাব্যস্ত হয়েছেন। জনসন ইস্টারের জন্য ১১ দিনের ছুটির পরে সাংসদদের কাছে ক্ষমা চেয়েছিলেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.