টুং-টাং পিয়ানোয় পুতিন

কথায় বলে, যে রাঁধে সে চুলও বাঁধে। পিয়ানো বাজিয়ে যেন সেই কথাকেই কাজে পরিণত করলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এমনিতে পুতিনের সঙ্গীত প্রেম সুবিদিত। কিন্তু এভাবে কূটনৈতিক আলোচনার ফাঁকে পিয়ানো বাজানোয় অবাক তামাম দুনিয়া!

Updated By: May 15, 2017, 12:21 PM IST
টুং-টাং পিয়ানোয় পুতিন

ওয়েব ডেস্ক: কথায় বলে, যে রাঁধে সে চুলও বাঁধে। পিয়ানো বাজিয়ে যেন সেই কথাকেই কাজে পরিণত করলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এমনিতে পুতিনের সঙ্গীত প্রেম সুবিদিত। কিন্তু এভাবে কূটনৈতিক আলোচনার ফাঁকে পিয়ানো বাজানোয় অবাক তামাম দুনিয়া!

'ওয়ান বেল্ট, ওয়ান রোড' নামক আন্তর্জাতিক আলোচনা চক্রে বেজিং-এ এসেছেন রুশ রাষ্ট্রপতি পুতিন। সেখানেই চিনা রাষ্ট্রপতি জাই জিনপিং-এর বাসভবনে দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু আসতে দেরি করছেন জিনপিং, আর সেই ফাঁকেই সাধের পিয়ানোটি দেখেই হাত চলে যায় সুর রসিক পুতিনের। ব্যাস ওমনি বসে পড়েন যন্ত্রের সামনে...শুরু হয় সুরের মূর্চ্ছনা। প্রেসিডেন্টের হাতে প্রথমে বেজে ওঠে রাশিয়ার রাজধানী মস্কোর 'আনঅফিশিয়াল অ্যান্থেম' আর তারপর স্বয়ং নিজের জন্মভূমি সেন্ট পিটার্সবার্গের বেসরকারি অ্যান্থেমও ভাষা পায় যন্ত্রের ধ্বনীতে ও যন্ত্রীর আবেগে। দেখুন এবং শুনুন-

 

আরও পড়ুন- এক রাশ ভাইরাস! এবার সাইবার শঙ্কায় সিঁটিয়ে এশিয়া

.