Air Turbulence| Qatar Airways: টার্বুলেন্সে তোলপাড় বিমান, মারাত্মক আহত হলেন ১২ যাত্রী

Air Turbulence| Qatar Airways: গত ২১ মে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বিমান লন্ডন থেকে সিঙ্গাপুর যাওয়ার পথে এয়ার টার্বুলেন্সের কবলে পড়ে। বাধ্য় হয়েই বিমানটিকে ব্যাঙ্ককে অবতরণ করতে হয়। কারণ ততক্ষেণে বিমানের এক যাত্রীর মৃত্যু হয়েছে

Updated By: May 26, 2024, 08:35 PM IST
Air Turbulence| Qatar Airways: টার্বুলেন্সে তোলপাড় বিমান, মারাত্মক আহত হলেন ১২ যাত্রী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মাত্র ৫ দিন আগেই এয়ার টার্বুলেন্সে মাঝ আকাশেই মৃত্যু হয়েছিল সিঙ্গাপুবর এয়ারলাইন্সের এক যাত্রীর। আহত হন ৩০ জন। এবার প্রায় একই ঘটনা কাতায় এয়ায়ওয়েজে। দেহা-ডাবলিন রুটের একটি বিমান এয়ার টার্বুলেন্সের কবলে পড়ে যায়। এতে আহত হন ১২ জন। এদের মধ্যে রয়েছে ৪ কেবিন ক্রু।

আরও পড়ুন-বিরলতম ভয়ংকর ঘটনা! সিভিয়ার টার্বুলেন্সে মাঝ আকাশে বিমানেই মৃত্যু যাত্রীর...

ডাবলিন এয়ারপোর্টের তরফে এক্স হ্যান্ডেল করা একটি পেস্টে লেখা হয়েছে কাতার এয়ারওয়েজের বিমানটি তুরস্কের উপর দিয়ে ওড়ার সময়ে সেটি এয়ার টার্বুলেন্সের কবলে পড়ে যায়। এতে ৬ ক্রু মেম্বার-লহ মোট ১২ জন আহত হন।  শনিবার দোহা থেকে বিমানটি উড়ে ডাবলিনে নিরাপদেই অবতরণ করেছে। অবতরণের পর বিমানটিতে জরুরি পরিষেবা দিতে হয়। কারণ তুরস্কের উপর দিয়ে ওড়ার সময়ে সেটি এয়ার টার্বুলেন্সের মধ্যে পড়ে যায়। এতে ১২ যাত্রী আহত হন। তাদের জরুরি পরিষেবা দিতে হয়।

উল্লেখ্য, গত ২১ মে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বিমান লন্ডন থেকে সিঙ্গাপুর যাওয়ার পথে এয়ার টার্বুলেন্সের কবলে পড়ে। বাধ্য় হয়েই বিমানটিকে ব্যাঙ্ককে অবতরণ করতে হয়। কারণ ততক্ষেণে বিমানের এক যাত্রীর মৃত্যু হয়েছে। আহত হন ৩০ যাত্রী। ৭৭৭-৩০০ ER বোয়িং বিমানটিতে মোট ২১১ জন যাত্রী ও ১৮ জন ক্রু ছিলেন। সিঙ্গাপুর এয়ারলাইন্সের পক্ষ থেকে 'সিভিয়ার টার্বুলেন্সের' জেরে মাঝ আকাশে এক বিমানযাত্রীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়। নিহত যাত্রীর পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে এয়ারলাইন্সের তরফে বলা হয়েছে, "বোয়িং বোর্ডে একজনের মৃত্যু হয়েছে। আহতও হয়েছেন বেশ কয়েকজন। বোর্ডে থাকা সমস্ত যাত্রী এবং ক্রুদের সম্ভাব্য সব ধরনের সহায়তা প্রদান করা আমাদের অগ্রাধিকার। আমরা তাই প্রয়োজনীয় চিকিৎসা পরিষেবা প্রদানের জন্য থাইল্যান্ডের স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছি। পাশাপাশি, সহায়তা প্রদানের জন্য ব্যাংককে একটি দলও পাঠানো হচ্ছে।"

সিঙ্গাপুর এয়ারলাইন্সের তরফে  বিবৃতি জারি করে আরও বলা হয়েছে যে, সিঙ্গাপুর এয়ারলাইন্সের ফ্লাইট নম্বর SQ321, যা সোমবার লন্ডনের হিথরো বিমানবন্দর থেকে ওড়ার পর সিঙ্গাপুরের দিকে যাচ্ছিল, মাঝ আকাশে 'সিভিয়ার টার্বুলেন্সের' মধ্যে পড়ে। এই পরিস্থিতিতে বিমানটিকে ব্যাংককের সুবর্ণভূমি আন্তর্জাতিক বিমানবন্দরে নিয়ে যাওয়া হয়। সেখানেই বিমানটি মঙ্গলবার স্থানীয় সময় বিকেল ৩টে বেজে ৪৫ মিনিটে জরুরি অবতরণ করে।  

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.