'মায়ের কথা মনে পড়ে গেল,' Biden এর থেকে জিনপিং, পুতিনেরও খোঁজ নিলেন রানি Elizabeth

G7 এ যোগ দিতে যুক্তরাজ্যে বাইডেন

Updated By: Jun 14, 2021, 08:33 AM IST
'মায়ের কথা মনে পড়ে গেল,' Biden এর থেকে জিনপিং, পুতিনেরও খোঁজ নিলেন রানি Elizabeth

নিজস্ব প্রতিবেদন: রানী এলিজেবেথের (Oueen Elizabeth) সঙ্গে সাক্ষাতে মায়ের কথা মনে পড়ে গেল মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের (Joe Biden)। তাঁর থেকে চিনের প্রেসিডেন্ট শি জিনপিং ও রাশিয়ার পুতিনের খোঁজ নিলেন রাণী। এ বছর জি৭ সম্মেলনের (G7 Summit) আয়োজক যুক্তরাজ্য। যোগ দিতে যুক্তরাজ্য সফরে গিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden)। গতকাল সম্মেলন শেষে ৯৫ বছর বয়সী ব্রিটেনের রানী এলিজাবেথের (Oueen Elizabeth) সঙ্গে দেখা করেন বাইডেন।

সাক্ষাতের পর লন্ডন ছাড়ার আগে বাইডেন (Joe Biden)জানান, 'রাণীর উদার মন। ঠিক যেন মায়ের মতো। আমার মায়ের কথা মনে করিয়ে দিয়েছেন তিনি। ওঁর সঙ্গে অনেক বিষয়ে কথা হয়েছে। আমার থেকে পুতিন ও জিনপিংয়ের খোঁজও নিয়েছেন তিনি। আরও একটু থাকতে পারলে ভালো লাগত। উনিই খুবই ভালো মনের মানুষ।' 

আরও পড়ুন: বেঞ্জামিন নেতানিয়াহুর শাসনের অবসান, ইজরায়েলের নয়া প্রধানমন্ত্রী Naftali Bennett

উজ্জ্বল গোলাপী ফ্লোরাল পোশাকে সেজে বাইডেন ও তাঁর স্ত্রীকে বাকিংহাম প্রাসাদে স্বাগত জানান রানী এলিজাবেথ। এদিন চা চক্রে যোগ দেওয়ার আগে প্রাসাদে যুক্তরাষ্ট্রের জাতীয় সঙ্গীত বাজানো হয়। যুক্তরাজ্যের রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে সাক্ষাৎ করতে চলা ১৩তম মার্কিন প্রেসিডেন্ট হলেন বাইডেন। এদিকে গত এপ্রিলে স্বামী প্রিন্স ফিলিপের মৃত্যুর পর এটিই রানির (Oueen Elizabeth) বড় কোনও বৈঠক। 

আরও পড়ুন: W. B. YEATS: প্রেম থেকে প্রেমের গহনে, কবিতা থেকে কবিতায় আলোয় এক মহা-যাত্রা

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)