বিদায় জেনারেল! বলছে পাকিস্তান

বিদায় জেনারেল! বড় কঠিন সময়ে কথাটা বলতে হচ্ছে পাকিস্তানকে। ওপার থেকে প্রত্যাঘাতের জবাব দেওয়ার সাধ্য নেই বুঝে নওয়াজ শরিফ যখন হাত কামড়াচ্ছেন তথনই ঘনিয়ে এল সময়। আম পাকিস্তানিরা এখন 'পাওয়ারফুল আর্মি চিফ'কে এটা বলতেই প্রস্তুত হচ্ছেন। পূর্ব ঘোষণা মতোই পাকিস্তানের সেনা প্রধান রাহিল শরিফ অবসর নিচ্ছেন এই মাসের ২৯ তারিখ। আর আজ থেকেই তাঁর অবসর সফর শুরু হচ্ছে লাহোর থেকে।

Updated By: Nov 21, 2016, 04:40 PM IST
বিদায় জেনারেল! বলছে পাকিস্তান

ওয়েব ডেস্ক: বিদায় জেনারেল! বড় কঠিন সময়ে কথাটা বলতে হচ্ছে পাকিস্তানকে। ওপার থেকে প্রত্যাঘাতের জবাব দেওয়ার সাধ্য নেই বুঝে নওয়াজ শরিফ যখন হাত কামড়াচ্ছেন তথনই ঘনিয়ে এল সময়। আম পাকিস্তানিরা এখন 'পাওয়ারফুল আর্মি চিফ'কে এটা বলতেই প্রস্তুত হচ্ছেন। পূর্ব ঘোষণা মতোই পাকিস্তানের সেনা প্রধান রাহিল শরিফ অবসর নিচ্ছেন এই মাসের ২৯ তারিখ। আর আজ থেকেই তাঁর অবসর সফর শুরু হচ্ছে লাহোর থেকে।

রাহিল শরিফের চাকরির মেয়াদ বেড়ে যেতে পারে এমন জল্পনা কিছুদিন আগে দানা বাঁধছিল। কিন্তু আজ পাক সেনার মুখপাত্র নিশ্চিত করে দিয়েছেন তাঁর অবসরের বিষয়টি।

আরও পড়ুন- রমনি নন, 'ম্যাড ডগ'-ই ট্রাম্পের প্রতিরক্ষা সচিব হচ্ছেন

গোটা দেশের সাধারণ মানুষের কাছে রাহিল খুবই শ্রদ্ধার পাত্র। বিশেষত তিনি যেভাবে দেশে অপরাধ, দুর্নীতি এবং আদিবাসী এলাকায় আতঙ্কবাদী সমস্যা সামলেছেন তাতে খুবই খুশি পাক জনগণের একটা বড় অংশ।

পাকিস্তানের নিয়ম অনুসারে দেশের সেনা বিভাগ প্রধানমন্ত্রী শরিফের কাছে যোগ্য প্রার্থীদের একটা ডসেয়ার পাঠাবেন। যার থেকে নওয়াজ শরিফ একজনকে চূড়ান্ত করবেন। জানা যাচ্ছে আপাতত রাহিল শরিফের উত্তরসুরি হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন লেফট্যানেন্ট জেনারেল জাভেদ ইকবাল রামদেও, লেফট্যানেন্ট জেনারেল জুবায়ের হায়াত, লেফট্যানেন্ট জেনারেল ইসফাক নাদিম আহমেদ  এবং লেফট্যানেন্ট জেনারেল কামার জাভেদ বাজওয়া।

 

আরও পড়ুন- শুধু চাইনিজ গ্যাজেট নয়, চিটিংয়ের কথাটাও জেনে রাখুন

.