গর্জন নেই, গান গায় এই বাঘ! চিড়িয়াখানায় ভিড় জমাচ্ছে কৌতুহলী জনতা, রইল Video

Vitas নামের সেই বাঘটিকে দেখতে রোজ দলে দলে মানুষ আসছেন চিড়িয়াখানায়।

Updated By: Mar 1, 2021, 05:11 PM IST
গর্জন নেই, গান গায় এই বাঘ! চিড়িয়াখানায় ভিড় জমাচ্ছে কৌতুহলী জনতা, রইল Video

নিজস্ব প্রতিবেদন- বাঘ নাকি গর্জন করে না। গান গায়। শুনেছেন কখনও‍! না শুনলে এবার শুনে নিন। এই রহস্যে ঢাকা পৃথিবীতে কত কিছুই তো দেখে, শুনে অবাক হতে হয়! এই ব্যাপারটাও সেরকমই। সাইবেরিয়ার শহর Barnaul-র একটি Circus-এ সেই বাঘকে দেখতে ভিড় জমাচ্ছেন মানুষ। আট মাস বয়সী সেই ব্যাঘ্রশাবককে গর্জন করতে এখনও কেউ শোনেনি। তবে সেটির গলা থেকে মধুর সুর শুনেছেন অনেকেই। চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানিয়েছে, বাঘটি ছোট থেকেই ওরকম ডাক ছাড়ে। এখন সেই ডাক আগের থেকে অনেকটাই বেড়েছে।

Vitas নামের সেই বাঘটিকে দেখতে রোজ দলে দলে মানুষ আসছেন চিড়িয়াখানায়। Barnaul-এর The Lesnaya Skazka Zoo-তে এখন প্রধান আকর্ষণ হয়ে দাঁড়িয়েছে ভিটাস। চিড়িয়াখানার অনেকে বলছেন, শাবকটি তার মাকে ডাকার সময় অদ্ভুত সুর তোলে। সেই ডাক অনেকটা পাখির কলতানের মতো। আবার কিছুটা বন্য বাঁদরের ডাকের মতোও বটে! তবে কর্তৃপক্ষ জানাচ্ছে, সেই ডাকে কোনও যন্ত্রণা নেই। বরং আহ্লাদে আটখানা হয়েই শাবকটি ওরকম ডাক ছাড়ে।

আরও পড়ুন-  ইতালিতে প্রাচীন রথ! পম্পেই নিয়ে স্তম্ভিত পুরাতত্ত্ববিদেরা

সেই শাবকটির ডাক রেকর্ড করে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছে চিড়িয়াখানা কর্তৃপক্ষ। চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানাচ্ছে, শাবকটির Vocal Cords-এর গঠন ঠিকঠাক হয়নি। তাই গর্জনে সমস্যা হচ্ছে। ২০২০ সালের জুন মাসে  জন্মেছিল Vitas. Sherkhan ও Bagheera-র চতুর্থ সন্তান।