South Korea: দেশের বিরোধী নেতার গলায় ছুরি! ঘরে-বাইরে প্রবল চাপে রাষ্ট্রপতি

লি-কে আক্রমণের ২০ মিনিটের মধ্যে বুসান ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রপতি ইউন সুক ইওল এই ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন এবং রাষ্ট্রপতির মুখপাত্রের মতে, লিকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়ার এবং তাঁর চিকিৎসা করার জন্য সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে। হামলাকারী প্রায় ২০-৩০ সেন্টিমিটার দৈর্ঘ্যের একটি অজ্ঞাত অস্ত্র ব্যবহার করেছিল বলে ওই সংবাদসংস্থা জানিয়েছে। 

Updated By: Jan 2, 2024, 02:06 PM IST
South Korea: দেশের বিরোধী নেতার গলায় ছুরি! ঘরে-বাইরে প্রবল চাপে রাষ্ট্রপতি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দক্ষিণ কোরিয়ার বিরোধী দলের প্রধান লি জায়ে-মিউং মঙ্গলবার দক্ষিণের বন্দর শহর বুসান সফরের সময় হামলার শিকার হয়েছেন বলে স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। কর্মকর্তারা সংবাদ সংস্থা ইয়োনহাপকে বলেছেন যে ক্ষতটি প্রাণঘাতী না হলেও ব্যাপক রক্তপাতের আশঙ্কা করা হচ্ছে।

ঘটনাটি স্থানীয় সময় সকাল ১০.২৭ মিনিটে ঘটে এবং ক্যামেরায় ধরা পড়ে। লি, যিনি প্রধান বিরোধী দল ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান, তিনি বুসানের গাদেয়োক দ্বীপে একটি নতুন বিমানবন্দরের নির্মাণস্থল পরিদর্শন করার পর সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিচ্ছিলেন। সেই সময়ে একজন অজানা ব্যক্তি লি-এর কাছে এসে অটোগ্রাফ চাইতে গিয়ে তাকে ছুরি দিয়ে আঘাত করে। তার ঘাড়ের বাম পাশে এই আঘাত করা হয় বলে ইয়োনহাপ রিপোর্ট করেছে।

আরও পড়ুন: Muhammad Yunus: নোবেলজয়ী বাঙালি অর্থনীতিবিদের কারাদণ্ড! প্রধানমন্ত্রীর সঙ্গে সংঘাতের জের?

হামলাকারী প্রায় ২০-৩০ সেন্টিমিটার দৈর্ঘ্যের একটি অজ্ঞাত অস্ত্র ব্যবহার করেছিল বলে ওই সংবাদ সংস্থাটি জানিয়েছে। প্রত্যক্ষদর্শীদের কাছে পাওয়া খবরের মাধ্যমে তাঁরা এই কথা জানিয়েছে বলে জানা গিয়েছে। প্রাথমিক রিপোর্ট অনুযায়ী আততায়ীর বয়স ৬০ অথবা ৭০ এর কাছাকাছি। ঘটনাস্থল থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছে। হামলাকারীর পরিচয় ও উদ্দেশ্য সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি।

প্রকাশিত নিউজ ফটোগ্রাফে দেখা গিয়েছে যে লি চোখ বন্ধ করে মাটিতে শুয়ে আছেন এবং তাঁর আশেপাশের অন্য লোকজন তাঁর ঘাড়ের পাশে একটি রুমাল চেপে ধরে আছে। দলের তরফে জানানো হয়েছে যে লির জগুলার শিরার চারপাশে ব্যাপক রক্তপাতের সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: Japan Earthquake Tsunami: নতুন বছরের প্রথম দিনেই ভয়াবহ ভূমিকম্পে জাপানে সুনামি! 'সূর্যোদয়ের দেশে' বাড়ছে মৃত...

লি-কে আক্রমণের ২০ মিনিটের মধ্যে বুসান ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার ঘাড়ে প্রায় এক সেন্টিমিটার আঘাতের জন্য জরুরী চিকিৎসা করা হয়। দমকল কর্মকর্তাদের সূত্রে এই খবর ইয়োনহাপ জানিয়েছে। পরে লিকে অস্ত্রোপচারের জন্য সিউল ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রপতি ইউন সুক ইওল এই ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন এবং রাষ্ট্রপতির মুখপাত্রের মতে, লিকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়ার এবং তাঁর চিকিৎসা করার জন্য সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে। তিনি যোগ করেছেন যে এই ধরনের হিংসা কোনও অবস্থাতেই সহ্য করা উচিত নয়।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.