close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

আইইডি হামলা থেকে বাঁচল কলম্বো বিমানবন্দর, বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ২৯০

এখনও পর্যন্ত কোনও জঙ্গি গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার না করলেও গোয়েন্দাদের সন্দেহ এনটিজে বা ন্যাশনাল ত্বহিদ জামাতের দিকে

Updated: Apr 22, 2019, 09:45 AM IST
আইইডি হামলা থেকে বাঁচল কলম্বো বিমানবন্দর, বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ২৯০

নিজস্ব প্রতিবেদন: বায়ুসেনার তত্পরতায় ফের এক বিস্ফোরণের হাত থেকে বাঁচল কলম্বো বিমানবন্দর।

রবিবার টানা ৮ বিস্ফোরণে কেঁপে উঠেছিল শ্রীলঙ্কার রাজধানী কলম্বো সহ পার্শ্ববর্তি এলাকা। সকালে একসঙ্গে ৫ জায়গায় বিস্ফোরণের পর আরও তিন জায়গা বিস্ফোরণ ঘটছে বেলার দিকে।

আরও পড়ুন-তামিলনাড়ুর মন্দিরে কয়েন বিতরণ অনুষ্ঠানে হুড়োহুড়ি, পদপিষ্ট হয়ে মৃত ৭  

এদিন বিকেলে আরও এক বিস্ফোরণের হাত থেকে বাঁচল কলম্বো বিমানবন্দর। বিমানবন্দর মুখী রাস্তায় মিলল একটি পাইপ বোমা। সেটিকে নিষ্কৃয় করে শ্রীলঙ্কার বায়ুসেনা।

বায়ুসেনার মুখপাত্র গিহান সেনেভিরত্নে সংবাদমাধ্যমে বলেন, বিমানবন্দরের কাছে পাওয়া ওই আইডি সম্ভবত ঘরে তৈরি। বিমানবন্দরের মূল টার্মিনাস যাওয়ার রাস্তায় আইইডিটি একটি ৬ ফুট লম্বা পাইপের মধ্যে রাখা ছিল। সেটিকে সরিয়ে নিয়ে গিয়ে নিষ্কৃয় করা হয়েছে।

এদিকে রবিবারের বিস্ফোরণে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ২৯০। এর মধ্যে ৫ ভারতীয় সহ বেশ কয়েকজন বিদেশিও রয়েছেন। আহত কমপক্ষে ৫০০।

আরও পড়ুন-রাজ্যে আজ প্রচারে ঝড় তুলবে বিজেপি, ৮ সভা অমিত-আদিত্যনাথের

শ্রীলঙ্কার ইতিহাসে এটি সবচেয়ে বড় হামলার ঘটনা। এখনও পর্যন্ত কোনও জঙ্গি গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার না করলেও গোয়েন্দাদের সন্দেহ এনটিজে বা ন্যাশনাল ত্বহিদ জামাতের দিকে। NTJ জড়িত নয় বলে দাবি করেছেন, শ্রীলঙ্কার ইস্টার্ন প্রভিন্সের গভর্নর মেহমুদ লেব্বে আলিম। তবে দিন দশেক আগেই শ্রীলঙ্কার পুলিস প্রধান সম্ভাব্য জঙ্গি হানার সতর্কতা দিয়েছিলেন। নাম নিয়েছিলেন এনটিজে-র। হামলার সঙ্গে জড়িত থাকার অভিযোগে এখনও পর্যন্ত ৭ জনকে গ্রেফতার করা হয়েছে।