তামিলনাড়ুর মন্দিরে কয়েন বিতরণ অনুষ্ঠানে হুড়োহুড়ি, পদপিষ্ট হয়ে মৃত ৭

নিহতদের পরিবারপিছু ২ লাখ টাকা দেওয়ার কথা ঘোষণা করেছেন মোদী

Updated By: Apr 22, 2019, 08:53 AM IST
তামিলনাড়ুর মন্দিরে কয়েন বিতরণ অনুষ্ঠানে হুড়োহুড়ি, পদপিষ্ট হয়ে মৃত ৭

নিজস্ব প্রতিবেদন: মন্দিরের অনুষ্ঠানে গিয়ে হুড়োহুড়ি ভক্তদের। তামিলনাড়ুতে পদপিষ্ট হয়ে মৃত্যু হল ৭ জনের। এদের মধ্যে ৪ জন মহিলা। আশঙ্কাজনক আরও ১০ জন। রবিবার ওই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে তামিলনাড়ুর তিরুচিরাপল্লির কাছে মুথাইয়াপালায়াম গ্রামে।

আরও পড়ুন-১৯৮২ সালে ফুটবল বিশ্বকারে ইতালিকে সমর্থন করেছিলেন ইন্দিরা গান্ধী: প্রিয়ঙ্কা

এদিন গ্রামের কারুপ্পাস্বামী মন্দিরে বাত্সরিক চিথিয়া পৌরনামি অনুষ্ঠানে জড়ো হয়েছিলেন কয়েকশো মানুষ। মন্দিরের পদিকাসু অনুষ্ঠান শুরু হতেই তুমুল হুড়োহুড়ি পড়ে যায়। এই অনুষ্ঠানে কয়েন বিতরণ করা হয় ভক্তদের মধ্যে। কয়েক মিনিটের মধ্যে মন্দির চত্বর আহত মানুষদের ভিড়ে ভরে যায়। মন্দিরে কয়েন বিতরণ একটি মূল অনুষ্ঠান। ওইসব কয়েন ভক্তরা বাড়িতে রেখে দেন। তাঁদের বিশ্বাস এতে তাদের সংসারে সমৃদ্ধি আসবে।

এখন গোটা ঘটনার জন্য পুলিসকেই দায়ি করছেন মন্দির কর্তৃপক্ষ। তাঁদের দাবি ভিড় নিয়ন্ত্রণ করার জন্য পর্যাপ্ত পুলিসি ব্যবস্থা ছিল না। তবে জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে, ঘটনার পেছনে যারা দায়ি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন-রাজ্যে আজ প্রচারে ঝড় তুলবে বিজেপি, ৮ সভা অমিত-আদিত্যনাথের

এই ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী পালানিস্বামী। নিহতদের পরিবারপিছু ২ লাখ টাকা দেওয়ার কথা ঘোষণা করেছেন মোদী। পাশাপাশি ১ লাখ টাকা দেওয়ার কথা ঘোষণা করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী।

.