Sri Lanka: জ্বলছে শ্রীলঙ্কা! প্রধানমন্ত্রীর পদত্যাগের পরেও সংঘর্ষ, সাংসদের দেহ উদ্ধার; দেশজুড়ে কারফিউ

রাজধানী-সহ দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভকারীদের সঙ্গে সরকার-সমর্থকদের সংঘর্ষ হয়। এতে অর্ধশতাধিক মানুষ আহত হয়েছেন বলে খবর। এদিকে সঙ্কট সমাধানে সোমবারই পদত্যাগ করেছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে। দেশজুড়ে কারফিউ জারি করেছে শ্রীলঙ্কা পুলিশ।

Updated By: May 9, 2022, 08:06 PM IST
Sri Lanka: জ্বলছে শ্রীলঙ্কা! প্রধানমন্ত্রীর পদত্যাগের পরেও সংঘর্ষ, সাংসদের দেহ উদ্ধার; দেশজুড়ে কারফিউ

নিজস্ব প্রতিবেদন:  শ্রীলঙ্কায় সঙ্কট কাটছেই না। দেশটির জনগণ কোনও অবস্থাতেই সরকার পক্ষকে মনে নেবে না। ফলে সংঘর্ষেরও বিরাম নেই। আজ, সোমবার শ্রীলঙ্কায় পরিস্থিতির অবনতি হয়েছে।

সরকারবিরোধী বিক্ষোভকারীদের উপর গুলি চালানোর পর ক্ষমতাসীন দলের এক আইনপ্রণেতার লাশ উদ্ধার হয়েছে শ্রীলঙ্কায়। রাজধানী কলম্বোর সন্নিহিত নিত্তামবুয়া এলাকায় এই ঘটনা ঘটেছে।

অমরাকীর্থি আথুকোরালা নামের ওই এমপি নিত্তামবুয়া এলাকায় বিক্ষোভকারীদের সামনে পড়ে যান। এ সময় তাঁর গাড়ির পথরোধ করলে তিনি গুলি চালান। এতে দু'জন গুরুতর আহত হন। সংঘর্ষের মাত্রা বাড়ে। সংঘর্ষের মাঝেই কাছাকাছি একটি বাড়িতে আশ্রয় নেওয়ার চেষ্টা করেন ওই এমপি। আর তার পরই তাঁর লাশ পাওয়া যায় বলে জানা গিয়েছে।

১৯৪৮ সালে স্বাধীনতার পর সবচেয়ে বড় অর্থনৈতিক সংকটের মুখে পড়েছে শ্রীলঙ্কা। এই সঙ্কটের জন্য সরকারের অব্যবস্থাপনাকেই দায়ী করছে দেশের জনগণ। বেশ কিছুদিন ধরে প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষের কার্যালয়ের বাইরে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে বিরোধীরা।

সোমবার রাজধানী-সহ দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভকারীদের সঙ্গে সরকার-সমর্থকদের সংঘর্ষ হয়। এতে অর্ধশতাধিক মানুষ আহত হয়েছেন বলে খবর। এদিকে সঙ্কট সমাধানে সোমবারই পদত্যাগ করেছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে।

দেশজুড়ে কারফিউ জারি করেছে শ্রীলঙ্কা পুলিশ।

আরও পড়ুন: Russia-Ukraine War: ইউক্রেনকে আরও অস্ত্রসাহায্য দেওয়ার কথা ঘোষণা জো বাইডেনের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.