Starbucks: বাড়ি থেকে দূরে অফিস, CEO কিনে ফেললেন প্রাইভেট জেট! আলাদাই SWAG তো...

Starbucks CEO Brian Niccol will fly1600 km on private jet daily: বাড়ি থেকে অফিসের দূরত্ব অনেক! সিইও বাধ্য হয়েই করলেন এই কাজ!  

Updated By: Aug 21, 2024, 04:06 PM IST
Starbucks: বাড়ি থেকে দূরে অফিস, CEO কিনে ফেললেন প্রাইভেট জেট! আলাদাই SWAG তো...
ব্রায়ান নিকোল চমকে দিলেন!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পকেটে পয়সা থাকলে কী না হয়! বঙ্গদেশে ভূতের বাপের শ্রাদ্ধ প্রবাদটিও চালু রয়েছে। সম্প্রতি আমেরিকান বহুজাতিক কফিহাউস এবং রোস্টারি রিজার্ভের চেইন, স্টারবাকস (Starbucks) নতুন সিইও  হিসেবে ব্রায়ান নিকোলকে (Brian Niccol) নিয়োগ করেছে। ঘটনাচক্রে নতুন চাকরি নিয়েই  ব্রায়ান পড়েছেন বড় বিপাকে। ব্রায়ান থাকেন ক্য়ালিফোর্নিয়ায়। আর স্টারবাকসের সদর দফতর সিয়াটেলে। আমেরিকার দুই শহরের মধ্য়ে দূরত্ব ১৬০০ কিলোমিটার। ব্রায়ান তাঁর বাড়ি বদলাবেন না। 

আরও পড়ুন: দীর্ঘ ৩০ বছর পরে কোনও ভারতীয় প্রধানমন্ত্রীর কিয়েভ-সফর! তা-ও আবার 'রেল ফোর্স ওয়ানে'...

কোম্পানির হাইব্রিড কাজের নীতি মেনে, ব্রায়ানকে সপ্তাহে কম করে তিনদিন অফিসে যেতেই হবে! আর এই পরিস্থিতিতে পড়ে ব্রায়ান কিনে ফেলেছেন একটি প্রাইভেট জেট। যা চেপে তিনি বাড়ি থেকে অফিস ও অফিস থেকে বাড়িতে যাতায়াত করবেন! আর এই খবর আগুনের মতো ছড়িয়ে পড়েছে এখন। স্টারবাকসের এক মুখপাত্র জানিয়েছেন,'ব্রায়ানের প্রাথমিক অফিস সিয়াটেলই। এবং তাঁর বেশিরভাগ সময়ই কাটবে আমাদের সিয়াটেল সাপোর্ট সেন্টারে। আমাদের স্টোর, রোস্টারি, রোস্টিং ফেসিলিটি এবং বিশ্বজুড়ে অফিসে অংশীদার এবং গ্রাহকদের সঙ্গে দেখা করেই কাটবে। তাঁর সময়সূচী আমাদের সমস্ত অংশীদারদের মতোই।

৫০ বছরের নিকোলের কাজের অভিজ্ঞতা প্রশ্নাতীত। তাঁর দূরদর্শিতা প্রমাণিত অতীতের কাজেও। চিপোটেল মেক্সিকান গ্রিলে যখন তিনি সিইও পদে ছিলেন, তখন কোম্পানির স্টক ভ্য়ালু বহুগুণ বাড়িয়ে দিয়েছিলেন। এহেন ব্রায়ানকে স্টারবাকস বছরে ১.৬ মিলিয়ন মার্কিন ডলার বেতন দেবে। ক্যাশ বোনাসও রয়েছে সঙ্গে। যা ৩.৬ মিলিয়ন মার্কিন ডলার থেকে ৭.২ মিলিয়ন ডলারের কাছাকাছি হতে পারে। বার্ষিক ইকুয়িটি পুরস্কার হিসাবেও তাঁর পকেটে সর্বাধিক ২৩ মিলিয়ন মার্কিন ডলার ঢুকতে পারে। ব্রায়ান চিপোটেলে যখন ছিলেন, তখনও এই বাড়ি-অফিসের দূরত্বের জন্য় ভুগেছিলেন। যে কারণে চিপোটেলের সদর দফতর কলোরাডো থেকে ক্য়ালিফোর্নিয়ায় চলে এসেছিল তিনি কাজে যোগ দেওয়ার তিন মাসের মধ্য়ে।

আরও পড়ুন: আকারে বড়সড় বাড়ির মতো, পৃথিবীর দিকে ধেয়ে আসছে বিশাল গ্রহাণু

 
 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.