Winter Storm in US: প্রবল তুষারঝড়ে বিপর্যস্ত দেশের বিস্তীর্ণ অঞ্চল, বিদ্যুৎহীন লক্ষ লক্ষ ঘরবাড়ি...

Winter Storm in US: ভয়ংকর ঠান্ডা হাওয়া, প্রবল শীত, তুষারবৃষ্টি-- সব মিলিয়ে আতঙ্কের পরিবেশ। জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে প্রবল তুষারঝড় মার্কিন যুক্তরাষ্ট্রের একাধিক রাজ্যে।

Updated By: Jan 11, 2024, 04:31 PM IST
Winter Storm in US: প্রবল তুষারঝড়ে বিপর্যস্ত দেশের বিস্তীর্ণ অঞ্চল, বিদ্যুৎহীন লক্ষ লক্ষ ঘরবাড়ি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এবার ঘোর ঠান্ডার কবলে গোটা দেশ। ভয়ংকর ঠান্ডা হাওয়া, প্রবল শীত, তুষারবৃষ্টি-- সব মিলিয়ে আতঙ্কের পরিবেশ। জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে প্রবল তুষারঝড় মার্কিন যুক্তরাষ্ট্রের একাধিক রাজ্যে। যার জেরে বিদ্যুৎহীন সেদেশের ৮ লক্ষেরও বেশি মানুষ।

আরও পড়ুন: UFO Over US Military Base: মার্কিন সেনা ঘাঁটির আকাশে ইউএফও! কোথা থেকে এল?

গত মঙ্গলবার থেকে তুষারঝড় শুরু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলে। এর জেরে সেখানে ১২টি জেলায় বিদ্যুৎহীন হয়ে পড়েছেন লক্ষ লক্ষ মানুষ। পুরু বরফের আস্তরণ পড়েছে শহর জুড়ে। পর্যটক এবং স্থানীয়দের জন্য সতর্কতা জারি করেছে প্রশাসন।

আরও পড়ুন: Hottest Year: গত ১ লাখ বছরের মধ্যে এ গ্রহের উষ্ণতম বছর ছিল ২০২৩!

৩০-৪০ মাইল প্রতি ঘণ্টা বেগে বয়ে গিয়েছে ঠান্ডা হাওয়া। এই তুষারঝড়ের পরে স্বাভাবিক ভাবেই একাধিক রাস্তাঘাট বন্ধ হয়ে গিয়েছে। ব্যাহত যানচলাচলও। এই পরিস্থিতিতে খুব জরুরি প্রয়োজন ছাড়া নাগরিকদের বাড়ি থেকে না বেরোনোর পরামর্শই দেওয়া হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে স্কুলকলেজ। পর্যটনও বন্ধ। মঙ্গলবার সন্ধেয় তুষারঝড়ের পর নিউ ইয়র্কেও সতর্কতা জারি করা হয়েছে। তুষারঝড়ের মাঝেই সেখানে ভারী বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার পূর্বাভাস রয়েছে। এর ফলে মার্কিন যুক্তরাষ্ট্রের উপকূল অঞ্চলে বন্যা পরিস্থিতির আশঙ্কা দেখা দিয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.