King Charles: উড়ে এল ডিম! তবুও প্রজাদের সঙ্গে নির্বিকার ভাবেই দেখা-কথা সারলেন রাজা চার্লস, প্রাতঃরাশ করলেন ডিম দিয়েই...

King Charles: রাজা হওয়ার পর এই প্রথম স্ত্রীকে নিয়ে ব্রিটেন সফরে বেরিয়েছেন তিনি। আপাতত ইয়র্কেই রয়েছেন সস্ত্রীক চার্লস। বুধবার সেই সফরের অঙ্গ হিসেবেই ইয়র্কের জনগণের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন।

Updated By: Nov 10, 2022, 01:09 PM IST
King Charles: উড়ে এল ডিম! তবুও প্রজাদের সঙ্গে নির্বিকার ভাবেই দেখা-কথা সারলেন রাজা চার্লস, প্রাতঃরাশ করলেন ডিম দিয়েই...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজা রানিকে নিয়ে বেরিয়েছিলেন। তখন রাজাকে লক্ষ্য করে তাঁর এক প্রজা ডিম ছুঁড়ল। রাজা নির্বিকার ভাবে ঘটনাটি হজম করলেন। এরকমই ঘটনা ঘটেছে ইয়র্কশায়ারের ইয়র্ক শহরে। ঘটেছে ব্রিটেনের রাজা চার্লসের সঙ্গে। তাঁর দিকে ডিম ছুঁড়লেন সেখানকার এক যুবক। পুলিস হামলাকারী ওই যুবককে গ্রেফতার করেছে। সূত্রের খবর, ডিম-হামলার পরে ইয়র্কে ডিম আর স্যান্ডউইচ দিয়েই প্রাতরাশ সারেন রাজদম্পতি।

আরও পড়ুন: Russia-Ukraine War: পিছু হটতে শুরু করেছে রুশ বাহিনী! তা হলে ইউক্রেন যুদ্ধে কি পরাজিত হলেন পুতিন?

বুধবার ব্রিটেনের নতুন রাজা চার্লস তাঁর স্ত্রী ক্যামিলাকে নিয়ে ইয়র্কশায়ারের ইয়র্ক শহরে বেড়াতে বেরিয়েছিলেন। রাজা হওয়ার পর এই প্রথম স্ত্রীকে নিয়ে ব্রিটেন সফরে বেরিয়েছেন তিনি। আপাতত ইয়র্কেই রয়েছেন সস্ত্রীক চার্লস। বুধবার সেই সফরের অঙ্গ হিসেবেই ইয়র্কের জনগণের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন রাজদম্পতি। শহরের মাঝখানে একটি চওড়া এলাকা, সামনে তোরণ, পাশে ঘাসে ঢাকা জমি। রাজার সঙ্গে প্রজাদের সাক্ষাতের জন্যই চত্বরটিকেই বেছে নিয়েছিল স্থানীয় প্রশাসন। অপ্রীতিকর ঘটনাটি ঘটে সেখানেই। ওই তোরণটি পেরিয়ে নিজের গাড়ি থেকে নেমে অপেক্ষারত জনগণের দিকে ধীরে ধীরে এগিয়ে এসেছিলেন রাজা চার্লস এবং তাঁর রানি কুইন কনসর্ট ক্যামিলা। দু’পাশে দাঁড়ানো জনতার সঙ্গে এগিয়ে গিয়ে হাতও মেলাচ্ছিলেন তাঁরা, চলছিল অল্পস্বল্প কথা-বার্তাও। ঠিক সেই সময়েই একটি ডিম এসে আছড়ে পড়ে রাজার কাছাকাছি।

চার্লস তখন অন্য দিকে তাকিয়েছিলেন, প্রথমটায় তাই বুঝতে পারেননি কী হল। কিন্তু মুহূর্তের ব্যবধান। এরপর পরপর ডিম উড়ে আসতে থাকে রাজাকে লক্ষ্য করে। যদিও তাতে রাজার হাবভাবে কোনও পরিবর্তন হয়নি। লক্ষ্যভ্রষ্ট ডিমগুলি রাজার ধারেকাছেও পৌঁছয়নি। তাই ডিম-হামলার পরেও তাঁর আচরণ বদলায়নি এতটুকু। নির্বিকার ভাবে একের পর এক দর্শনপ্রার্থী প্রজাদের দিকে এগিয়েছেন তিনি। হাসিমুখেই। পরে অবশ্য রাস্তায় এসে পড়া ফাটা ডিমগুলি মাথা নিচু করে দেখতে দেখা গিয়েছিল তাঁকে। কিন্তু এর বেশি তাঁর থেকে আচরণগত কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

পরে পুলিস হামলাকারী যুবককে গ্রেফতার করে। সেই সময় হামলাকারী যুবক চিৎকার করে বলছিলেন-- এই দেশ দাসেদের রক্তে তৈরি হয়েছে, ব্রিটেনের রাজার লজ্জা হওয়া উচিত!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.