কালো টাকা নিয়ে কথা বলতে ভারতকে আমন্ত্রণ সুইস কর্তৃপক্ষর

কালো টাকা ইস্যুতে আলোচনার জন্য ভারতকে আমন্ত্রণ জানাল সুইস কর্তৃপক্ষ। কেন্দ্রের চাপের মুখে পড়ে জার্মানির বার্ন শহরে আলোচনা জন্য আহ্বান জানানো হয়েছে। সুইজারল্যান্ডের অর্থমন্ত্রকের এক মুখপাত্র জানিয়েছেন, কালো টাকা ইস্যুতে সুইজারল্যান্ড বেশ কিছু ইতিবাচক মনোভাব দেখিয়েছেন।

Updated By: Jul 21, 2014, 10:41 AM IST
কালো টাকা নিয়ে কথা বলতে ভারতকে আমন্ত্রণ সুইস কর্তৃপক্ষর

জুরিখ: কালো টাকা ইস্যুতে আলোচনার জন্য ভারতকে আমন্ত্রণ জানাল সুইস কর্তৃপক্ষ। কেন্দ্রের চাপের মুখে পড়ে জার্মানির বার্ন শহরে আলোচনা জন্য আহ্বান জানানো হয়েছে। সুইজারল্যান্ডের অর্থমন্ত্রকের এক মুখপাত্র জানিয়েছেন, কালো টাকা ইস্যুতে সুইজারল্যান্ড বেশ কিছু ইতিবাচক মনোভাব দেখিয়েছেন।

কর সংক্রান্ত বিষয়গুলি নিয়ে সহযোগিতা বাড়াতেই বার্ন শহরে আলোচনা হবে। তবে অন্য দেশের সহযোগিতায় যে নামের তালিকা ভারতের হাতে এসেছে, সে তালিকা সম্পর্কে তথ্য দিতে নারাজ সুইজারল্যান্ড।  

নির্বাচনে বিপুল জয়ের পর কালো টাকা উদ্ধারে টাস্ক ফোর্স ও সিট গঠন করার সিদ্ধান্ত নিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর এই সিদ্ধান্তের পর বিদেশ কালো টাকা উদ্ধারে তত্‍পরতা লক্ষ্য করা যায়। তবে এরপরেও অনেক সংশয় আছেন আদৌ  বিদেশ থেকে কালো টাকা উদ্ধার করা সম্ভব হবে কি না।

.