অস্ট্রেলিয়ায় Delta দাপট শুরু! চোখের পলকে সংক্রমণ বৃদ্ধি

নিউ সাউথ ওয়েলস রাজ্যে ১১২টি নতুন সংক্রমণের খবর পাওয়া গিয়েছে। 

Updated By: Jul 12, 2021, 12:47 PM IST
অস্ট্রেলিয়ায় Delta দাপট শুরু! চোখের পলকে সংক্রমণ বৃদ্ধি

নিজস্ব প্রতিবেদন: লকডাউনের তৃতীয় সপ্তাহেও সিডনিতে ডেল্টা প্রজাতি দ্রুতছড়িয়ে পড়ছে। নিউ সাউথ ওয়েলস রাজ্যে ১১২টি নতুন সংক্রমণের খবর পাওয়া গিয়েছে। টানা পাঁচ দিন ধরে সিডনিতে রেকর্ড সংখ্যক আক্রান্তের খবর পাওয়া গিয়েছে। 

স্টেট প্রিমিয়ার গ্লাডিস বেরেজিক্লিয়ান বলেছেন, আগামী দিনে এই পরিসংখ্যানের অগ্রগতি নির্ধারণ করবে যে সিডনির লকডাউন বৃদ্ধি করা হবে কি না। টেলিভিশনের ব্রিফিংয়ের সময় তিনি বলেছিলেন, "আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি সংক্রমণকে শূন্যে নিয়ে আসার। স্বাস্থ্য বিশেষজ্ঞের পরামর্শ অনুযায়ী আগামী দিনের লকডাউন পরিকল্পনা স্থির হবে। আক্রান্তের সংখ্যা বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। এখনই এর বেশি কিছু বলা সম্ভব নয়।" 

আরও পড়ুন, তৃতীয় ভারতীয় মহিলা হিসেবে রবিবারই মহাকাশে ভাসতে চলেছেন Sirisha Bandla

সোমবার আক্রান্তের যে সংখ্যা দেখা যায় সেখানে দেখা গিয়েছে বেশিরভাগ ক্ষেত্রে পরিবারের সদস্য বা ইতিমধ্যে সংক্রামিত ব্যক্তিদের ঘনিষ্ঠ বন্ধু ছিল নতুন করে আক্রান্ত হয়েছেন যারা। অস্ট্রেলিয়ার ২৫ মিলিয়ন জনসংখ্যার এক-পঞ্চমাংশ জনসংখ্যার জন্য কঠোর বিধি আরোপ করা হয়েছে। বাড়ি থেকে ১০ কিলোমিটারের বেশি দূরত্ব অতিক্রমে রাশ টানা হয়েছে। 

বাইরে বেরোনোর ক্ষেত্রেও নিয়ম শক্ত করা হয়েছে। প্রয়োজনীয় সামগ্রীর কেনার জন্য পরিবারের একটিমাত্র ব্যক্তি কেবল প্রতিদিন বাড়ি থেকে বেরোতে পারবেন। কঠোর সামাজিক দূরত্বের নিয়ম আরোপ করে সংক্রমণে রাশ টানার চেষ্টা করা হচ্ছে। 

এখনও পর্যন্ত ৩১ হাজার ২০০ জন আক্রান্ত হয়েছেন করোনা ভাইরাসে। মৃত্যু হয়েছে ৯১১ জনের। বিশ্বের অনান্য দেশের তুলনায় অর্থনীতিতে সবচেয়ে লাভবান হয়েছে অস্ট্রেলিয়াই। কিন্তু বর্তমানে ডেল্টা ভাইরাসের দাপট বৃদ্ধির জেরেই নতুন করে বাড়ছে সমস্যা।