Gunman inside the School: মার্কিন যুক্তরাষ্ট্রের স্কুলে ফের বন্দুকধারীর হামলা, মৃত ৩, আহত অনেকে...

Gunman inside the School: নিহত ব্যক্তিদের মধ্যে সন্দেহভাজন হামলাকারীও রয়েছে বলে মনে করা হচ্ছে। সোমবার মিসৌরির সেন্ট লুইস শহরের এক হাইস্কুলে এই হামলার ঘটনা ঘটে।

Updated By: Oct 25, 2022, 03:59 PM IST
Gunman inside the School: মার্কিন যুক্তরাষ্ট্রের স্কুলে ফের বন্দুকধারীর হামলা, মৃত ৩, আহত অনেকে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বন্দুকবাজের অভিশাপ যেন আর ঘুচছেই না মার্কিন দেশের স্কুলের কপাল থেকে। মার্কিন
যুক্তরাষ্ট্রের একটি স্কুলে ফের বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে তিনজন নিহত হয়েছেন। ঘটনায় আহত হয়েছেন সাতজন। নিহত ব্যক্তিদের মধ্যে সন্দেহভাজন হামলাকারীও রয়েছে বলে বলা হচ্ছে। গতকাল সোমবার মার্কিন যুক্তরাষ্ট্রের মিসৌরির সেন্ট লুইস শহরের একটি হাইস্কুলে এই বন্দুক হামলার ঘটনা ঘটে। ঠিক কী ঘটেছিল? জানা গিয়েছে, সোমবার সকাল ৯টার পরে এক বন্দুকধারী সেন্ট লুইস শহরের সেন্ট্রাল ভিজ্যুয়াল অ্যান্ড পারফর্মিং আর্টস হাইস্কুলে ঢুকে পড়েন। এরপরই সেখানে হতাহতের এই ঘটনা ঘটে। হামলার সময়ে প্রায় ৪০০ জন শিক্ষার্থী ওই শিক্ষাপ্রতিষ্ঠানে ছিল। এই হামলার পেছনে উদ্দেশ্য ঠিক কী, সে ব্যাপারে এখনও কোনও পক্ষই নিশ্চিত হতে পারেনি।

আরও পড়ুন: Cyclong Sirtang: সিত্রাংয়ের দাপটে বিদ্যুত্হীন বাংলাদেশের বহু জেলা, মৃত কমপক্ষে ১৫

ওই স্কুল ভবনে ঢোকার দরজা তালাবন্ধ ছিল। বন্দুকধারী সেখানে কীভাবে প্রবেশ করলেন তা প্রাথমিকভাবে জানা যায়নি। প্রত্যক্ষদর্শীরা বলছেন, হামলা শুরুর পরে এক পর্যায়ে বন্দুকধারীর অস্ত্র থেকে গুলি বের না হওয়ায়, অর্থাৎ, বন্দুক জ্যাম হয়ে যাওয়ায়, অনেকের প্রাণ রক্ষা পায়।

সেন্ট লুইস স্কুল কর্তৃপক্ষ বলছে, পুলিস এসে বন্দুকধারীকে দ্রুত থামিয়েছে। সন্দেহভাজন ওই হামলাকারী ১৯ বছর বয়সী। তিনি এ স্কুলের প্রাক্তন শিক্ষার্থী বলে পুলিস শনাক্ত করেছে। পুলিসের সঙ্গে গোলাগুলির সময়ে মারা যান ওই বন্দুকধারী। পুলিস বলছে, হামলাকারী ছাড়া নিহতদের অন্য দুজন হচ্ছেন একজন কিশোরী এবং একজন মহিলা। হামলার পরই ওই কিশোরীকে স্কুলের ভেতরেই মৃত ঘোষণা করা হয়। হামলায় আহত হওয়ার পর ওই মহিলাকে হাসপাতালে নিযে যাওয়া হয়। সেখানেই তাঁর মৃত্যু হয়। এখন পর্যন্ত এ বছরে স্কুলে বন্দুকধারীর হামলায় ৩৫ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.