বিশ্বকাপের আসরে পরাজয়ের ধাক্কা সামলাতে না পেরে ক্ষোভে গাড়িতে আগুন সমর্থকদের...

কাতারে বেলজিয়াম বনাম মরক্কোর ম্যাচে বেলজিয়াম হেরে যায়। এই হার সহজে মেনে নিতে পারেন না বেলজিয়ামবাসী। রাজধানী ব্রাসেলসে অশান্তি শুরু হয়। বচসা ও সংঘর্ষে জড়িয়ে পড়েন স্থানীয় ফুটবল সমর্থক।

Updated By: Nov 28, 2022, 01:07 PM IST
বিশ্বকাপের আসরে পরাজয়ের ধাক্কা সামলাতে না পেরে ক্ষোভে গাড়িতে আগুন সমর্থকদের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: খেলার মাঠে হারজিত আছেই। তা নিয়ে সাময়িক উত্তেজনা তৈরি হয় যদিও বিষয়টা স্পোর্টিংলিই দেখা উচিত বলে মনে করে সব মহলই। কিন্তু তাই বলে খেলার ফলাফলের জেরে দাঙ্গা? তা-ও আবার ইউরোপে! রবিবার বেলজিয়াম-মরক্কোর ম্যাচের পরই ব্রাসেলসে অশান্তি শুরু হয়। একের পর এক গাড়ি ও টু-হুইলারে আগুন লাগিয়ে দেওয়া হয়। বিশ্বকাপে ম্যাচে হারের শোক রূপান্তরিত হয় প্রায় দাঙ্গায়। অশান্তি রুখতে দ্রুত রাস্তায় নামে পুলিস। কমপক্ষে ১২ জন বিক্ষোভকারীকে আটক ও একজনকে গ্রেফতারও করা হয়।

আরও পড়ুন: Landslide in Italy: নামল ভয়াবহ ভূমিধস! কাদাস্রোত টেনে নিয়ে যাচ্ছে আস্ত গাড়ি! মৃত ৭...

কাতার বিশ্বকাপে রবিবার বেলজিয়াম বনাম মরক্কোর ম্যাচে বেলজিয়াম হেরে যায়। মরক্কোর কাছে এই হার সহজে মেনে নেননি বেলজিয়ামবাসী। রাতেই সে দেশের রাজধানী ব্রাসেলসে এর জেরে অশান্তি শুরু হয়। ফুটবলপ্রেমীরা বচসা ও সংঘর্ষে জড়িয়ে পড়েন। জানা গিয়েছে, মরক্কোর বেশ কিছু সমর্থক জয়ের পরই দেশের পতাকা গায়ে জড়িয়ে রাস্তায় নামেন। পাশাপাশি বেলজিয়ামের সমর্থকরাও বিক্ষোভ দেখাতে শুরু করেন। এর পরেই দুই পক্ষের মধ্য়ে সংঘর্ষ বাধে। বিক্ষোভকারীরা লাঠি ইত্যাদি নানা রকম জিনিস নিয়ে বিক্ষোভে সমিল হন। হাইওয়ের উপরে বেশ কয়েকটি গাড়িতে আগুনও লাগিয়ে দেওয়া হয়। একজন সাংবাদিকও আহত হয়েছেন বলে জানা গিয়েছে। দাঙ্গা রুখতে পুলিস জলকামান ও কাঁদানে গ্যাস ছোড়ে। পুলিসের তরফে জানানো হয়েছে, বিকেল নাগাদ পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসে। গোটা রাত শহরে পেট্রোলিংও করা হয়।  

বিশ্বকাপ-জ্বরে আক্রান্ত গোটা বিশ্ব। মেসি-রোনাল্ডোর শেষ বিশ্বকাপ হতে চলেছে এটি। ত নিয়ে চর্চার শেষ নেই। রয়েছ আবেগ, উত্তেজনাও। আদৌ কি এঁদের কারও হাতে কাপ উঠবে?ম্যাচ ঘিরে বা খেলোয়াড়কে ঘিরে এই ধরনের আবহ স্বাভাবিক। খেলায় জিতলে আনন্দ এবং হারলে দুঃখ পাওয়াটাও স্বাভাবিক। কিন্তু হারের ধাক্কা সামলাতে না পেরে শহরে দাঙ্গা-পরিস্থিতি তৈরি করাটা কোনও কাজের কথা নয়। ব্রাসেলসে এবার সেটাই হল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.