Thailand: সুখবর! ব্যাংকক পাটায়া ক্র্যাবি ঘুরতে আর কোনও খরচ লাগবে না ভারতীয়দের...

Thailand To Waive Visa: ২০২৪ সালের মে পর্যন্ত থাইল্যান্ডে যেতে ভারতীয়দের কোনও ভিসা লাগবে না। এর অর্থ, ওদেশে 'ভিসা অন অ্যারাইভালে'র জন্য আর মাথাই ঘামাতে হবে না ভারতীয়দের। গুনতে হবে না কড়িও।

Updated By: Oct 31, 2023, 06:42 PM IST
Thailand: সুখবর! ব্যাংকক পাটায়া ক্র্যাবি ঘুরতে আর কোনও খরচ লাগবে না ভারতীয়দের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: থাইল্যান্ড দেশটির ট্যুরিজমকে একরকম যেন বাঁচিয়েই রেখেছে ভারত। চলতি বছরে এখনও পর্যন্ত ভারত থেকে থাইল্যান্ডে পা রেখেছেন ১২ লক্ষ ভারতীয়! অনেকটা যেন তারই প্রতিদান দিল থাইল্যান্ড। তারা ঘোষণা করল, চলতি বছরের পরের মাস থেকে ২০২৪ সালের মে পর্যন্ত থাইল্যান্ডে যেতে ভারতীয়দের কোনও ভিসা লাগবে না। এর অর্থ, ওদেশে 'ভিসা অন অ্যারাইভালে'র জন্য আর মাথাই ঘামাতে হবে না ভারতীয়দের। এই প্রক্রিয়ার জন্য তাই খরচ করতে হবে না ট্যাঁকের কড়িও।

আরও পড়ুন: China: ইজরায়েল দেশটাই আর নেই? বিশ্বের মানচিত্র থেকে ইজরায়েলের নামটাই মুছে দিল চিন...

ভারত ও তাইওয়ান থেকে যাঁরা থাইল্যান্ডে যাবেন, তাঁদের জন্য ভিসা বাধ্যতামূলক নয়। আসলে ভ্রমণের ঋতু আসছে। এই আবহে সেখানে যাতে আরও ট্যুরিস্ট যান তাই এই অফার দিচ্ছে তারা।

থাইল্যান্ডের প্রি-প্যান্ডেমিক ট্যুরিস্ট ডেটা বিশ্লেষণ করে দেখা গিয়েছে, ২০১৯ সালে ১ কোটিরও বেশি ট্যুরিস্ট সেখানে গিয়েছিল। আর এ বছরে ২৯ অক্টোবর পর্যন্ত ২ কোটি ২০ লক্ষেরও বেশি ট্যুরিস্ট এদেশে পৌঁছেছেন। ভারত ও তাইওয়ান থেকে ৩০ দিনই ট্যুরিস্ট যেতে পারবেন। 

আরও পড়ুন: Israel-Palestine Conflict: 'এটা যুদ্ধেরই সময়'! যুদ্ধবিরতির আবেদন স্রেফ খারিজ করে দিল অগ্নিশর্মা ইজরায়েল...

তথ্য বলছে, ট্যুরিজম থেকে থাইল্যান্ডের যা আয়, তার নিরিখে ভারতের অবস্থান চতুর্থ স্থানে। ভিসা সংক্রান্ত এই নিয়ম বদলে থাইল্যান্ড এই ব্যবসার পরিমাণ আরও বাড়িয়ে নিতে চাইছে। তারা চাইছে, তাদের দেশে অন্তত আড়াই কোটি মানুষ পা রাখুন। ট্যুরিজমের রমরমার হাত ধরে থাইল্যান্ড তার অর্থনৈতিক পরিস্থিতির উন্নতিসাধন করতে চাইছে বলেই খবর।  

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.