পাশে থাকায় মোদীকে ধন্যবাদ বালোচ নেত্রীর

পাকিস্তান থেকে বেরিয়ে এসে স্বাধীন হতে লড়াইয়ে বালুচিস্তান। পাকিস্তানের সরকারের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ এনে বালুচিস্তানের মানুষ চরম আন্দোলনের পথে। আর এই আন্দোলনে 'নৈতিক সমর্থন' করায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানালেন বালোচ আন্দোলনের অন্যতম প্রধান মুখ নায়েলা কাদরি বালুচ। বালুচ অবশ্য বালুচিস্তান নিয়ে ভারতের অতীত অবস্থান নিয়ে হতাশার কথা বলেছেন।

Updated By: Nov 2, 2016, 10:26 AM IST
পাশে থাকায় মোদীকে ধন্যবাদ বালোচ নেত্রীর

ওয়েব ডেস্ক: পাকিস্তান থেকে বেরিয়ে এসে স্বাধীন হতে লড়াইয়ে বালুচিস্তান। পাকিস্তানের সরকারের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ এনে বালুচিস্তানের মানুষ চরম আন্দোলনের পথে। আর এই আন্দোলনে 'নৈতিক সমর্থন' করায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানালেন বালোচ আন্দোলনের অন্যতম প্রধান মুখ নায়েলা কাদরি বালুচ। বালুচ অবশ্য বালুচিস্তান নিয়ে ভারতের অতীত অবস্থান নিয়ে হতাশার কথা বলেছেন।

আরও পড়ুন- আরব দেশের আজব ফল!

স্বাধীনতা নিয়ে তাদের আরও অনেকটা পথ যেতে হবে বলে জানালেন ওয়ার্ল্ড বালোচ উইমেন্স ফোরামের প্রেসিডেন্ট নায়েলা কাদরি বালুচ। পাকিস্তানের সরকারের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করেন এই বালোচ নেত্রী। বলেন, 'পাক সরকার মহিলাদের তুলে নিয়ে যাচ্ছে, শিশুদের খুন করছে, ভয়ানক রাসায়নিক অস্ত্রের ব্যবহার করছে।'নিজেদের পাকিস্তানি বলতেও রাজি নন বালুচিস্তানের মানুষরা, এমনটাও জানান নায়েলা। বালুচিস্তানকে পাকিস্তান দখল করে রাখা সত্ত্বেও রাষ্ট্রপুঞ্জ কেন ব্যবস্থা নিচ্ছে না, সে প্রশ্নও তোলেন তিনি।

প্রসঙ্গত, নরেন্দ্র মোদী বলেছিলেন, পাকিস্তান যদি কাশ্মীরের অশান্তিতে মদত দিতে থাকে, তাহলে ভারত বালুচিস্তান ও অধিকৃত কাশ্মীরে পাকিস্তানের অত্যাচারের কথা গোটা বিশ্বের কাছে তুলে ধরবে। 

.