একজন আক্রান্তকে ভেন্টিলেশন থেকে বের করেই নাচছে আইসিইউ—এর টিম, ভাইরাল ভিডিয়ো

 চিকিত্সক ও স্বাস্থ্যকর্মীরাই তো এখন আসল নায়ক। 

Updated By: Apr 10, 2020, 08:03 PM IST
একজন আক্রান্তকে ভেন্টিলেশন থেকে বের করেই নাচছে আইসিইউ—এর টিম, ভাইরাল ভিডিয়ো

নিজস্ব প্রতিবেদন- সাফল্য শুধু নয়। এটা তো আসলে যুদ্ধজয়। প্রবল শক্তিশালী শত্রুকে হারিয়ে সেলিব্রেশন হবে না! চিকিত্সক ও স্বাস্থ্যকর্মীরাই তো এখন আসল নায়ক। তাই প্রতিদিন একটা করে যুদ্ধ জিতে ক্যালিফোর্নিয়ার লস এঞ্জেলসের ইউসিএলএ মেডিকেল সেন্টারের আইসিইউ এর টিম নেচে উঠছে আনন্দে। যখনই তারা ভেন্টিলেটর থেকে কোনও করোনা আক্রান্ত রোগীকে সুস্থ করে বের করে আনছেন, তখনই তারা এক্সটুবেশন নাচের মাধ্যমে উদযাপন করছেন। 

ডা: নিদা কাদির নাচের ভিডিয়ো টুইটারে পোস্ট করে লেখেন, হ্যাঁ , আমার আইসিইউ এর টিম। পেশাদার ডান্সার নই বটে! তবে আমরা রোজ সেলিব্রেশন করছি। এটা তো করাই উচিত এখন আমাদের, তাই না! আইসিইউ—এর এই টিম নেচে ওঠে যখনই তারা এই কঠিন পরিস্থিতির মধ্যে কোনও করোনা আক্রান্ত রোগীকে সুস্থ করে তোলে। ডা: কাদিরের তোলা একটি ছবি তার টিমের একজন টুইটারে পোস্ট করে লেখেন, করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে জিতলে আমাদের প্রথমসারির কর্মীরা ছোট করে উদযাপন করে। তিনি আরও বলেন, বৃহস্পতিবার আরও দুজন রোগীকে ভেন্টিলেটর থেকে বের করে আনতে পেরেছেন তাঁরা। 

আরও পড়ুন— করোনা হতে পারে জঙ্গিদের হাতিয়ার, আশঙ্কা বাড়িয়ে দিল রাষ্ট্রসংঘ

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া এই ভিডিয়ো প্রায় ৭.২৪ লক্ষ মানুষ দেখেছেন এবং ৩০,০০০ এর বেশি লাইক পড়েছে। ভিডিয়ো ছড়িয়ে পড়ার পর হাসপাতালের আইসিইউ এর টিমকে বিভিন্নভাবে উৎসাহিত করেছেন নেটিজেনরা। এই প্রসঙ্গে একজন বলেছেন, তিনি এই ধরনের আরও ভিডিও দেখতে চান। অন্য আরেকজন ডা: কাদিরাকে এবং তার টিমকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি আরও বলেছেন, জীবন যুদ্ধে আসল হিরো তো তারাই। বর্তমানে সারা বিশ্বে ১.৬ মিলিয়নের বেশি মানুষ করোনায় আক্রান্ত। এর মধ্যে প্রায় ৯৫ হাজার মানুষের মৃত্যু হয়েছে। ৩.৫ লক্ষ মানুষ সুস্থ হয়ে উঠেছেন।

.