৪৪ বছর ধরে বন্ধ নাক, এক হাঁচিতে সেরে গেল সমস্যা

৪৪ বছর ধরে তিনি মারাত্মক একটা সমস্যায় ভূগছিলেন। ব্রিটেনের ৫১ বছর বয়সী এক ব্যক্তির নাক গত ৪৪ বছর ধরে বন্ধ ছিল। এর জন্য তিনি নানা সমস্যা ভূগতনে। মাঝে মাঝেই তীব্র মাথা ব্যথা অনুভব করতেন, জ্বরও আসত ঘনঘন। অনেক ডাক্তার দেখানোর পরেও সমস্যার পুরো সমাধান কিছুতেই হচ্ছিল না। অবশেষে তিনি নিজেই নিজের অসুখ সারালেন। বলা ভল তাঁর এক হাঁচিতে সেরে গেল সব অসুখ, মিটে গেল সব সমস্যা। ক দিন আগে তিনি খুব জোরে হাঁচেন। ব্যস, তাতেই নাকের ভেতর থেকে প্লাস্টিকের একটি ছোট বস্তু বের হয়ে যায়।    

Updated By: May 13, 2015, 01:55 PM IST
৪৪ বছর ধরে বন্ধ নাক, এক হাঁচিতে সেরে গেল সমস্যা

ওয়েব ডেস্ক: ৪৪ বছর ধরে তিনি মারাত্মক একটা সমস্যায় ভূগছিলেন। ব্রিটেনের ৫১ বছর বয়সী এক ব্যক্তির নাক গত ৪৪ বছর ধরে বন্ধ ছিল। এর জন্য তিনি নানা সমস্যায় ভূগতনে। মাঝে মাঝেই তীব্র মাথা ব্যথা অনুভব করতেন, জ্বরও আসত ঘনঘন। অনেক ডাক্তার দেখানোর পরেও সমস্যার পুরো সমাধান কিছুতেই হচ্ছিল না। অবশেষে তিনি নিজেই নিজের অসুখ সারালেন। বলা ভল তাঁর এক হাঁচিতে সেরে গেল সব অসুখ, মিটে গেল সব সমস্যা। ক দিন আগে তিনি খুব জোরে হাঁচেন। ব্যস, তাতেই নাকের ভেতর থেকে প্লাস্টিকের একটি ছোট বস্তু বের হয়ে যায়।    

বাকিংহামশায়ারের ফ্লাকওয়েল হিথের বাসিন্দা ৫১ বছরের স্টিভ এস্টনের সঙ্গে ঘটেছে এমনই ঘটনা। চিকিত্সকের কাছে গিয়েও কোন ফল হয়নি। তিনি তার মা প্যাটকে এ ঘটনা জানিয়েছেন। প্যাট জানান, সাত বছর বয়সে স্টিভকে নিয়ে আমি এবং তার বাবা হাসপাতালে গিয়েছিলাম। তখন তাকে একটি খেলনা বন্দুক দিয়ে খেলতে দেয়া হয়েছিল। বন্দুকের সঙ্গে প্লাস্টিকের লম্বা গুলিও ছিল। আমরা যখন চিকিত্সকের চেম্বার থেকে আসার পর দেখি একটি গুলির মাথার অংশটুকু নেই। স্টিভ জানান, সেই অংশটুকুই হাঁচির মাধ্যমে বের হয়ে এসেছে।

Tags:
.