মা হওয়ার আগে মানুষের হাতে প্রাণ হারাল দৈত্যকার এই টাইগার শার্কটি

একেবারে দৈত্যর মত তার চেহারা। সন্তানসম্ভবা টাইগার শার্কটিকে যেভাবে মারা হয়েছে তা নিয়ে প্রতিবাদের ঝড় উঠেছে। প্রায় ৩৭৫ কিলোগ্রাম ওজনের এই টাইগার শার্ক (বাঘ-হাঙর)-টিকে ধরে মারা হয় অস্ট্রেলিয়ার গোল্ড কোস্টে। কে বা কারা এই শার্কটিকে মেরেছে তা জানা যায়নি। প্রথমে জিওফ ব্রুকস নামেক এক ব্যক্তি তার ফেসবুকে এই টাইগার শার্কের ছবিটি পোস্ট করেন। বহুবার মাথায় আঘাত করার পর শার্কটি মারা গিয়েছে বলে বিশেষজ্ঞরা জানিয়েছেন। অস্ট্রেলিয়ার টুনা অঞ্চলে এক ফিশিং বোটে রক্তাক্ত অবস্থায় মরে পড়ে থাকা এই শার্কটির ছবি ভাইরাল হয়ে গিয়েছে।

Updated By: Aug 12, 2015, 02:39 PM IST
মা হওয়ার আগে মানুষের হাতে প্রাণ হারাল দৈত্যকার এই টাইগার শার্কটি
ছবিগুলি ফেসবুক থেকে নেওয়া হয়েছে।

ওয়েব ডেস্ক: একেবারে দৈত্যর মত তার চেহারা। সন্তানসম্ভবা টাইগার শার্কটিকে যেভাবে মারা হয়েছে তা নিয়ে প্রতিবাদের ঝড় উঠেছে। প্রায় ৩৭৫ কিলোগ্রাম ওজনের এই টাইগার শার্ক (বাঘ-হাঙর)-টিকে ধরে মারা হয় অস্ট্রেলিয়ার গোল্ড কোস্টে। কে বা কারা এই শার্কটিকে মেরেছে তা জানা যায়নি। প্রথমে জিওফ ব্রুকস নামেক এক ব্যক্তি তার ফেসবুকে এই টাইগার শার্কের ছবিটি পোস্ট করেন। বহুবার মাথায় আঘাত করার পর শার্কটি মারা গিয়েছে বলে বিশেষজ্ঞরা জানিয়েছেন। অস্ট্রেলিয়ার টুনা অঞ্চলে এক ফিশিং বোটে রক্তাক্ত অবস্থায় মরে পড়ে থাকা এই শার্কটির ছবি ভাইরাল হয়ে গিয়েছে।

কিছুক্ষণের মধ্যেই ছবিটি ভাইরাল হয়ে যাওয়ার পর, জিওফ জানান তিনি শার্কটিকে মারেননি, শুধু ছবিটি পেয়েছেন। শার্কের মৃতদেহটি অস্ট্রেলিয়ার ন্যাশনাল সায়েন্স এজেন্সির হাতে তুলে দেওয়া হয়। অস্ট্রেলিয়ার মিডিয়ায় প্রকাশ ম্যাথু নামের এক তিমি শিকারী এই কাজটি করেছেন। তবে যেই করে থাকুন কেন ছবিটি দেখে নিন্দায় ফেটে পড়েছে ওয়েব বিশ্ব। ৬ ফুট লম্বা মৃত টাইগার শার্কটির ছবিটিকে অমানবিক অাখ্যা দিয়ে শিকার বন্ধের আবেদন জানিয়েছে। পিপল ফর দি ইথিকাল ট্রিটমেন্ট অফ অ্যানিম্যালস বা পেটা-র পক্ষ থেকেও এই বিষয়ে মুখ খোলা হয়েছে।

.