বিশ্বের দশ সেরা অপরাধীর তালিকায় নরেন্দ্র মোদী, সৌজন্যে গুগল

  দাউদ ইব্রাহিম, ওসামা বিন লাদেনের সঙ্গে একই সারিতে এবার নরেন্দ্র মোদী। সৌজন্যে গুগল ইমেজ সার্চ ইঞ্জিন। সবজান্তা গুগল বিশ্বে দশ শীর্ষ অপরাধীর তালিকা বানাতে গিয়ে এমন এক ভূল করে বসল যা নিয়ে রীতিমত সরগরম সোশ্যাল নেটওয়ার্কিং সাইট। গুগল ইমেজে গিয়ে বিশ্বের দশ সেরা অপরাধী লিখলেই দু নম্বরে আসছে মোদীর নাম। সবার আগে আসছে মার্কিন যুক্তরাষ্ট্রের মোস্ট ওয়ান্টেড ক্রিমিনাল তথা গ্যাংস্টার আল কাপোনে-কে।

Updated By: Jun 4, 2015, 09:08 AM IST
বিশ্বের দশ সেরা অপরাধীর তালিকায় নরেন্দ্র মোদী, সৌজন্যে গুগল
'টপ টেন ক্রিমিনাল' লিখে সার্চ দিলেই এমন ছবিই দেখা যাচ্ছে। (ছবি- গুগল সার্চ থেকে)

ওয়েব ডেস্ক:  দাউদ ইব্রাহিম, ওসামা বিন লাদেনের সঙ্গে একই সারিতে এবার নরেন্দ্র মোদী। সৌজন্যে গুগল ইমেজ সার্চ ইঞ্জিন। সবজান্তা গুগল বিশ্বে দশ শীর্ষ অপরাধীর তালিকা বানাতে গিয়ে এমন এক ভূল করে বসল যা নিয়ে রীতিমত সরগরম সোশ্যাল নেটওয়ার্কিং সাইট। গুগল ইমেজে গিয়ে বিশ্বের দশ সেরা অপরাধী লিখলেই দু নম্বরে আসছে মোদীর নাম। সবার আগে আসছে মার্কিন যুক্তরাষ্ট্রের মোস্ট ওয়ান্টেড ক্রিমিনাল তথা গ্যাংস্টার আল কাপোনে-কে।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে খবরটা প্রকাশিত হতেই সমালোচনার ঝড় ওঠে ফেসবুক, টুইটার সহ বিভিন্ন সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে। সব পক্ষই এই বিষয়ে নিন্দা করছেন। মোদী সমর্থকদের দাবি, এই ভুলের জন্য ক্ষমা চাইতে হবে গুগলকে। গুগল বলছে, এটা টেকনিক্যাল সমস্যা। তবে মোদী বিরোধীরা বলছেন, ২০০২ গুজরাটে সাম্প্রদায়িক হিংসার ঘটনার কথা সবাই ভুলে গেলেও গুগলের হিস্ট্রি ইঞ্জিন থেকে মোছা যায়নি, তাই এইরকম দেখাচ্ছে। 

.