Google, Microsoft-র পর Twitter, আর একটি মার্কিন বহুজাতিকের মাথায় ভারতীয় বংশোদ্ভূত

টুইটারের নতুন এগজিকিউটিভ অফিসার (সিইও) হতে চলেছেন পরাগ আগরওয়াল। 

Updated By: Nov 29, 2021, 11:41 PM IST
Google, Microsoft-র পর Twitter, আর একটি মার্কিন বহুজাতিকের মাথায় ভারতীয় বংশোদ্ভূত

নিজস্ব প্রতিবেদন: গুগল, মাইক্রোসফটের পর আর একটি বৃহৎ সংস্থার সর্বেসর্বা হলেন এক ভারতীয়। জ্যাক ডর্সি পদত্যাগ করায় টুইটারের নতুন এগজিকিউটিভ অফিসার (সিইও) হতে চলেছেন পরাগ আগরওয়াল। বর্তমানে টুইটারের চিফ টেকনোলজি অফিসারের পদে রয়েছেন আইআইটি বম্বের প্রাক্তনী।

ইস্তফা দিয়ে জ্যাক ডর্সির বার্তা, সহ-প্রতিষ্ঠাতা থেকে অন্তর্বর্তীকালীন সিইও, সিইও- ১৬ বছর ধরে এই সংস্থায় নানা দায়িত্ব পালন করেছি। এটাই বিদায় নেওয়ার উপযুক্ত সময় বলে সিদ্ধান্ত নিয়েছি। সেই বার্তা ভাগ করে আগামী সিইও পরাগ আগরওয়াল লিখেছেন,''জ্যাক ও তাঁর টিমকে অসংখ্য কৃতজ্ঞতা। ভবিষ্যতের জন্য উচ্ছ্বসিত। সকলের ভরসা ও সহযোগিতার জন্য ধন্যবাদ।'' লিখিত বিবৃতিতে পরাগ লিখেছেন, ''গোটা বিশ্ব আমাদের দিকে তাকিয়ে। যা আগের চেয়েও বেশি। আজকের খবর নিয়ে নানা মানুষের নানা মত। কারণ টুইটারের ভবিষ্যৎ নিয়ে তাঁরা ভাবিত। এটা বলে দেয়, আমাদের কাজ কতখানি গুরুত্বপূর্ণ।''    

কে পরাগ আগরওয়াল?

ইন্ডিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি (আইআইটি) বম্বের প্রাক্তনী পরাগ। স্ট্যান্ডফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্সে পিএইচডি করেন। স্ট্যান্ডফোর্ডে পড়াশুনোর সময় মাইক্রোসফট, ইয়াহু এবং এটিঅ্যান্ডটি ল্যাবে গবেষক হিসেবে কাজ করেছেন পরাগ। ২০১১ সালে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে যোগ দেন টুইটারে। ৬ বছর কাজ করার পর ২০১৭ সালের অক্টোবরে টুইটারে চিফ টেকনিকাল অফিসার হন। এবার পেলেন বড় দায়িত্ব। টুইটারের নতুন 'বস' হলেন পরাগ আগরওয়াল। ফলে মাইক্রোসফট, গুগলের মতো সংস্থার পর টুইটারের শীর্ষ পদেও বসলেন এক ভারতীয়।    

আরও পড়ুন- Jio Prepaid Plans: এক ধাক্কায় দাম বাড়ল জিও প্রিপেড প্ল্যানের, জানুন রিচার্জের খরচ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)