মাছ ধরতে গিয়ে দুই বাংলাদেশির মৃত্যু সিডনিতে

দু'জনেই সিডনির বাঙালি পাড়া হিসাবে খ্যাত লাকেম্বায় ব্যবসা করতেন।

Updated By: Feb 13, 2021, 04:22 PM IST
মাছ ধরতে গিয়ে দুই বাংলাদেশির মৃত্যু সিডনিতে

নিজস্ব প্রতিবেদন: বাঘ নয়, হাতি নয়, চিতা নয়, মাছ শিকার করতে গিয়ে মৃত্যু! তবে মাছের আক্রমণে মৃত্যু নয়। সমুদ্রের ঢেউয়ের জেরে এই মৃত্যু। ঘটনাটি ঘটেছে সিডনিতে শুক্রবার সন্ধে নাগাদ। 

সিডনির (sydney) পোর্ট কেম্বলায় (Port Kembla) মাছ ধরার সময় আচমকা বড় ঢেউয়ের ধাক্কায় সমুদ্রে পড়ে গিয়ে মৃত্যু হয় মাহাদি খান (Mahade Khan,30) ও মোজাফফর আহমেদ (Muzaffar Ahammed, 37) নামে দুই বাংলাদেশির। তাঁরা সিডনির লাকেম্বা ও ওয়ালি পার্কের (Lakemba and Wiley Park area) বাসিন্দা। মাহাদি এবং মোজাফফর দু'জনেই সিডনির বাঙালি পাড়া হিসাবে খ্যাত লাকেম্বায় ব্যবসা করতেন। তাঁরা শৌখিন মাছ শিকারি হিসেবে লাকেম্বা এলাকায় বেশ পরিচিতও ছিলেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: পৃথিবীর ওজোনস্তরে ফাটল কি চিনের জন্য? তেমনই আশঙ্কা গবেষকদের

দুর্ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, পোর্ট কেম্বলার হিল ৬০ এলাকায় পাথুরে অংশে দাঁড়িয়ে মাছ ধরছিলেন তাঁরা। হঠাৎ বড় ঢেউয়ের ধাক্কায় পাথরের উপরে ছিটকে পড়েন তিনজন। মারাত্মক আহত হয়ে মাহাদি ও মোজাফফর ঢেউয়ে ভেসে যান। অন্যজন নিরাপদে থেকে যান। পোর্ট কেম্বলায় (Port Kembla) খুবই জনপ্রিয় একটি রক ফিশিং স্পট (rock fishing spot) হল এই Hill 60। Hill 60 'ফিশারম্যানস বিচে'র (Fishermans Beach) কাছাকাছি অবস্থিত।

নিউ সাউথ ওয়েলসের পুলিশ জানায়, দুর্ঘটনার পরপরই স্থানীয় পুলিস এই দু'জনকে সমুদ্র থেকে তুলে আনে। কিন্তু উদ্ধারের আগেই মাহাদি মারা যান। মোজাফফরকে মুমূর্ষু অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন। 

আরও পড়ুন: দৈত্যাকার নয়, ভেসে বেড়াচ্ছে ছোট ছোট কৃষ্ণগহ্বর

.