Uganda School: আইএস হামলা? স্কুলে ভয়াবহ সন্ত্রাসবাদী হামলায় মৃত্যু ৪০ জন পড়ুয়ার...

Uganda School: উগান্ডার এক স্কুলে শুক্রবার হামলার ঘটনাটি ঘটে। উগান্ডা পুলিস জানিয়েছে, স্কুলের ভিতর থেকে একের পর এক দেহ উদ্ধার হচ্ছে। মৃতদের অধিকাংশই স্কুলপড়ুয়া। জঙ্গি সংগঠন অ্যালায়েড ডেমোক্রেটিক ফোর্সেস তথা এডিএফ এই হামলা চালিয়েছে বলে জানায় পুলিস। হামলাকারীরা পালিয়ে যাওয়ার আগে বেশ কয়েকজনকে অপহরণ করেও নিয়ে গিয়েছে।

Updated By: Jun 17, 2023, 07:37 PM IST
Uganda School: আইএস হামলা? স্কুলে ভয়াবহ সন্ত্রাসবাদী হামলায় মৃত্যু ৪০ জন পড়ুয়ার...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পশ্চিম উগান্ডার একটি স্কুলে ঘটল মর্মান্তিক আইএস হামলা। এতে মৃত অন্তত ৪০, যাদের অধিকাংশই পড়ুয়া বলে জানা গিয়েছে। স্কুলে ভয়াবহ সন্ত্রাসবাদী হামলায় ৪০ জনের মৃত্যু। উগান্ডার ওই স্কুলে শুক্রবার হামলার ঘটনাটি ঘটে। উগান্ডা পুলিস জানিয়েছে, স্কুলের ভিতর থেকে একের পর এক দেহ উদ্ধার হচ্ছে। মৃতদের অধিকাংশই স্কুলপড়ুয়া। জঙ্গি সংগঠন অ্যালায়েড ডেমোক্রেটিক ফোর্সেস তথা এডিএফ এই হামলা চালিয়েছে বলে জানিয়েছে পুলিস। হামলাকারীরা পালিয়ে যাওয়ার আগে বেশ কয়েকজনকে অপহরণ করে নিয়ে গিয়েছে। 

আরও পড়ুন: Migratory Birds: 'জিপিএস' ব্যবহার করতে পারে পরিযায়ী পাখিরা? জেনে তাজ্জব হবেন কী ভাবে দীর্ঘ দূরত্ব পাড়ি দেয় তারা...

কঙ্গো সীমান্ত থেকে ২ কিলোমিটার দূরে লুবিরিহা সেকেন্ডারি স্কুলে হামলার ঘটনাটি ঘটেছে। জ্বালিয়ে দেওয়া হয়েছিল স্কুলের ডরমিটরি, লুঠ করে নেওয়া হয়েছে ক্যান্টিন। খবর পেয়েই ঘটনাস্থলে যায় উগান্ডা পুলিস। আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

জানা গিয়েছে, কঙ্গোতে এডিএফ সংগঠনটির যথেষ্ট প্রভাব। বিশেষত প্রত্যন্ত অঞ্চলগুলিকেই নিশানা করে থাকে এরা। উগান্ডার প্রেসিডেন্টের বিরোধিতা করে এই এডিএফ। ইসলামিক স্টেটের সঙ্গেও যোগ রয়েছে এডিএফের।

আরও পড়ুন: Netherlands: বালিয়াড়ির চূড়ায় শুয়ে থাকুন, কিন্তু যৌনসুখের চূড়ায় উঠবেন না প্লিজ...

উগান্ডা সরকার জানিয়েছে, দেশের সেনাবাহিনী ইতিমধ্যেই হামলাকারীদের চিহ্নিত করতে পেরেছে। ঘটনার নিন্দা করেছেন স্থানীয় এক রাজনৈতিক নেতা। তিনি  বলেছেন, এই হামলায় পড়ুয়াদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে, স্কুলে হামলা কখনই কাম্য নয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.