বলিউডি গানকে আইসিসের বিরুদ্ধে যুদ্ধের হাতিয়ার বানাচ্ছে যৌথ বাহিনী

হিন্দি সিনেমার গান শুনিয়ে এবার সিরিয়ায় আইসিস দমনে নামল যৌথ বাহিনী। নতুন এই পদ্ধতি প্রয়োগ করায় ইতিমধ্যেই ভাল কাজ দিয়েছে বলে বাহিনীর তরফে জানা গিয়েছে। পাকিস্তানের এক গোয়েন্দা আধিকারিক মস্তিস্ক প্রসূত এই নয়া পদ্ধতিকে বর্তমানে যুদ্ধের হাতিয়ার হিসেবে ব্যবহার করছে যৌথ বাহিনী।

Updated By: Jun 1, 2016, 09:12 PM IST
বলিউডি গানকে আইসিসের বিরুদ্ধে যুদ্ধের হাতিয়ার বানাচ্ছে যৌথ বাহিনী

ওয়েব ডেক্স : হিন্দি সিনেমার গান শুনিয়ে এবার সিরিয়ায় আইসিস দমনে নামল যৌথ বাহিনী। নতুন এই পদ্ধতি প্রয়োগ করায় ইতিমধ্যেই ভাল কাজ দিয়েছে বলে বাহিনীর তরফে জানা গিয়েছে। পাকিস্তানের এক গোয়েন্দা আধিকারিক মস্তিস্ক প্রসূত এই নয়া পদ্ধতিকে বর্তমানে যুদ্ধের হাতিয়ার হিসেবে ব্যবহার করছে যৌথ বাহিনী।

বর্তমানে আইসিস-এর আক্রমণে বিধ্বস্ত সিরিয়া, ইরাক সহ মধ্য প্রাচ্য ও আফ্রিকার বিভিন্ন দেশ। একের পর এক দেশ তাদের হানার শিকার। এই ভয়ঙ্কর জঙ্গি সংগঠনের হাত থেকে সাধারণ মানুষকে মুক্ত করতে, রাশিয়া, ইংল্যান্ড, আমেরিকা সহ বিশ্বের একাধিক দেশ যৌথ বাহিনী গড়ে যুদ্ধে নেমেছে তাদের বিরুদ্ধে। এই পরিস্থিতিতে যৌথ বাহিনীর এই নয়া উদ্যোগ নিয়ে চিন্তায় পড়ছে আইসিস। সেখানে ব্যাবহার করা হচ্ছে নানা ধরনের বলিউডি আইটেম সং। সেই সঙ্গে থাকছে কিছু রাশভারী গানও। এদিকে, এই গানগুলিকে তাদের নীতি ও ধর্মের পরিপন্থী বলে দাবি করেছে আইসিস।

.