Miss Japan | Karolina Shiino: মিস জাপানকে মুকুট ফেরাতেই হল! ইউক্রেনের জন্য নয়, পরকীয়া...

একটি সাপ্তাহিক ম্যাগাজিন তাকুমা মায়েদা নামে একজন বিবাহিত ব্যক্তির সঙ্গে তাঁর সম্পর্কের বিষয়ে একটি খবর প্রকাশ করে।

Updated By: Feb 6, 2024, 03:19 PM IST
Miss Japan | Karolina Shiino: মিস জাপানকে মুকুট ফেরাতেই হল! ইউক্রেনের জন্য নয়, পরকীয়া...
ছবি: ইন্সটাগ্রাম

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিবিসি জানিয়েছে, গত মাসের মিস জাপান প্রতিযোগিতার জয়ী মডেল তাঁর খেতাব ছেড়ে দিচ্ছে। ইউক্রেনে জন্মগ্রহণ করা এই প্রতিযোগিতার বিজয়ী ক্যারোলিনা শিইনো-র সম্পর্কের বিষয়ে ফাঁস করে দিয়েছে একটি সাপ্তাহিক ম্যাগাজিন। ক্যারোলিন একজন বিবাহিত পুরুষের সঙ্গে তাঁর সম্পর্কের কথা প্রকাশ পাবার পরে এই খেতাব ত্যাগ করেছেন।

২৬ বছর বয়সী এই মডেল ইউক্রেনে জন্মগ্রহণ করেছিলেন। কিন্তু তিনি জাপানে বেড়ে উঠেছেন। তিনি গত মাসে মিস জাপান ২০২৪ খেতাব জেতার পরে এই বিতর্কের জন্ম হয়েছেন। জাপানি বংশোদ্ভূত নন এমন কাউকে কীভাবে ‘মিস জাপান’ খেতাবে পুরস্কৃত করা যেতে পারে তা নিয়েও অনেকেই প্রশ্ন তোলেন।

বিতর্কের মধ্যেই, শুকান বুনশুন সাপ্তাহিক ম্যাগাজিন তাকুমা মায়েদা নামে একজন বিবাহিত প্রভাবশালী ডাক্তারের সঙ্গে তাঁর সম্পর্কের বিষয়ে একটি খবর প্রকাশ করে।

প্রতিযোগিতার আয়োজকরা প্রথমে শিইনোকে আড়াল করেন। তাঁরা বলেছিলেন যে শিইনো জানতেন না যে ওই ডাক্তার বিবাহিত। যদিও, পরে, এটি প্রকাশিত হয় যে তিনি বিবাহিত জেনেই তাঁর সাথে ডেট করেছিলেন শিইনো এবং তিনি সকলকে বিভ্রান্ত করার জন্য ক্ষমা চেয়েছিলেন।

আরও পড়ুন: Hindu Kush Himalaya Biosphere: হিমালয়ের এ অঞ্চলের জীববৈচিত্র বিপন্ন! প্রায় ৮ কোটি মানুষ কেন ভীত?

জাপান টাইমস অনুসারে, তাঁর মডেল এজেন্সি ফ্রি ওয়েভ সোমবার বলেছে যে ওই ডাক্তার প্রাথমিকভাবে বলেছিলেন যে তিনি অবিবাহিত। কিন্তু শিইনো তাঁর বিবাহিত হওয়ার খবর জানার পরেও সম্পর্ক চালিয়ে যান।

ইন্সটাগ্রামে ক্ষমা চেয়ে তিনি লিখেছেন, ‘আমি যে বিশাল সমস্যা তৈরি করেছি এবং যারা আমাকে সমর্থন করেছিল তাদের সঙ্গে বিশ্বাসঘাতকতার জন্য আমি সত্যিই দুঃখিত’।

তিনি যোগ করেছেন যে ম্যাগাজিনের নিবন্ধটি প্রকাশিত হওয়ার পরে তিনি ‘বিভ্রান্তি এবং ভয়ের কারণে সত্য বলতে পারেননি’।

আরও পড়ুন: Most Expensive Wedding Outfit: বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিয়ের পোশাক, রানি দ্বিতীয় এলিজাবেথের পাশেই আম্বানি-কন্যা!

সোমবার তাদের ওয়েবসাইটে প্রকাশ পাওয়া একটি বিবৃতিতে, মিস জাপান অ্যাসোসিয়েশন বলেছে যে এটি তাঁর খেতাব পরিত্যাগ করার অনুরোধ গ্রহণ করেছে এবং ‘বিঘ্নের বিষয়টি আমাদের দায়িত্বকে গুরুত্ব সহকারে প্রতিফলিত করে’। অ্যাসোসিয়েশন স্পনসর এবং বিচারক সহ সংশ্লিষ্ট পক্ষগুলির কাছে তার ‘গভীর ক্ষমা’ চেয়েছে।

প্রতিযোগিতার ইতিহাসে একটি বিরল ঘটনা চিহ্নিত করে মিস জাপান খেতাব এখন বছরের বাকি সময় শূন্য থাকবে।

 

উল্লেখযোগ্যভাবে, মিসেস শিইনো জাপানে চলে যান যখন তাঁর পাঁচ বছর বয়স ছিল। সেই সময়ে একজন জাপানি পুরুষের সঙ্গে তাঁর মায়ের পুনর্বিবাহ হয়। তিনি নিজেকে ‘কথা ও মন’-এ জাপানি বলে ঘোষণা করেছিলেন এবং তাঁর লক্ষ্য ছিল এমন একটি সংস্কৃতি প্রতিষ্ঠা করা যেখানে ‘মানুষকে তাদের চেহারা দিয়ে বিচার করা হয় না’।

মিস জাপান প্রতিযোগিতায় তার বক্তৃতায় ২৬ বছর বয়সী এই তরুণী বলেন, ‘আমাকে এমন প্রতিবন্ধকতার সম্মুখীন হতে হয়েছে যা প্রায়ই আমাকে জাপানি হিসেবে গৃহীত হতে বাধা দেয়। তাই আমি এই প্রতিযোগিতায় একজন জাপানি ব্যক্তি হিসেবে গ্রান প্রিক্স প্রতিযোগিতায় স্বীকৃতি পাওয়ার জন্য কৃতজ্ঞতায় পরিপূর্ণ’।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.