ভারত সফরে আসছেন রাষ্ট্রসঙ্ঘের মহাসচিব

ভারতে সফরে আসছেন রাষ্ট্রসঙ্ঘের মহাসচিব বান কি মুন। সোমবার রাষ্ট্রসঙ্ঘের তরফে একথা জানানো হয়েছে। রাষ্ট্রসঙ্ঘের মুখপাত্র এডুয়ার্ডো ডেল বে জানিয়েছেন, ২৫ এপ্রিল ভারত সফরে যাবেন বান কি মুন।

Updated By: Apr 24, 2012, 04:33 PM IST

ভারতে সফরে আসছেন রাষ্ট্রসঙ্ঘের মহাসচিব বান কি মুন। সোমবার রাষ্ট্রসঙ্ঘের তরফে একথা জানানো হয়েছে। রাষ্ট্রসঙ্ঘের মুখপাত্র এডুয়ার্ডো ডেল বে জানিয়েছেন, ২৫ এপ্রিল ভারত সফরে যাবেন বান কি মুন। প্রথমে তিনি যাবেন দিল্লি। সেখানে বর্তমান বিশ্বের আঞ্চলিক ও আন্তর্জাতিক পরিস্থিতি নিয়ে রাজনৈতিক নেতাদের সঙ্গে কথা বলবেন তিনি। এছাড়া একটি সম্মান গ্রহণ করতে তিনি জামিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ে যাবেন।
দিল্লির পর মুম্বই যাবেন বান কি মুন। সেখানে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পৃথ্বীরাজ চৌহানের সঙ্গে একটি বৈঠক করবেন রাষ্ট্রসঙ্ঘের মহাসচিব। এবং রাষ্ট্রসঙ্ঘের মহিলা ও শিশু কল্যাণ কর্মসূচিতে সাহায্যের জন্য বান কি মুন মুম্বইয়ে কয়েকজন শিল্পপতি ও কয়েকটি স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে বৈঠক করবেন বলেও জানিয়েছেন এডুয়ার্ডো। রাষ্ট্রসঙ্ঘের অষ্টম আন্তর্জাতিক উন্নয়ন কর্মসূচি উপলক্ষ্যে কয়েকটি আইনজীবী সংগঠনের প্রতিনিধিদের আয়োজিত একটি অনুষ্ঠানে বান কি মুন যোগ দেবেন বলেও রাষ্ট্রসঙ্ঘের তরফে জানানো হয়েছে।

.