Ukraine War: যুদ্ধে ১৫,০০০ রুশ সেনার মৃত্যু, জানাল মার্কিন গোয়েন্দা

রাশিয়ার যত সেনার মৃত্যু হয়েছে, তার চেয়েও বেশি সংখ্যক সেনা সেখানে আহত হয়েছে। পরিস্থিতি খুবই সংকটপূর্ণ হয়ে দাঁড়িয়েছে।

Updated By: Jul 21, 2022, 02:55 PM IST
Ukraine War: যুদ্ধে ১৫,০০০ রুশ সেনার মৃত্যু, জানাল মার্কিন গোয়েন্দা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মার্কিন যুক্তরাষ্ট্র সদ্য জানিয়েছে, রাশিয়া-ইউক্রেন সংঘর্ষে প্রায় ১৫০০০ রুশ সৈন্যের মৃত্যু ঘটেছে। জানাল মার্কিনি গোয়েন্দাদল। তারা জানিয়েছেন, আহত হয়েছেন এর চেয়েও অনেক বেশি সংখ্যক সেনা। মার্কিন গোয়েন্দা সংস্থা জানিয়েছে, এই যুদ্ধের ফলে উভয়পক্ষের সেনারই যথেষ্ট ক্ষয়ক্ষতি ঘটেছে। কিয়েভের ক্ষয়ক্ষতির কথা বলতে গিয়ে সিআইএ-র ডিরেক্টর ইউলিয়াম বার্নস এই সব তথ্য জানিয়েছেন।  

ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ পৃথিবীর পক্ষে একটা  সংকটবিন্দুতে পরিণত হয়েছে। বহুদিন ধরেই রাশিয়াকে বাকি বিশ্ব অনুরোধ করেছে, তারা যাতে ইউক্রেনের উপর হামলা কমায়। কিন্তু রাশিয়া এ বিষয়ে ক্রমশ জেদের ও একগুঁয়েমির পরিচয় দিয়েছে বলেই সংশ্লিষ্ট মহলের খবর। সারা পৃথিবী ভাগ হয়ে গিয়েছে এই যুদ্ধের সমীকরণে। পশ্চিমি বিশ্ব নানা ভাবে রাশিয়াকে বার্তা দিয়েছে, কিন্তু রাশিয়া কোনও কথাই শুনতে চায়নি। শুধু শুনতে চায়নিই নয়, তারা নানা ভাবে পশ্চিমি বিশ্বের দেশগুলির সঙ্গে বাদানুবাদে ও তর্কে-বিতর্কে মগ্ন থেকেছে। তৈরি হয়েছে মতবিরোধিতার প্রেক্ষিতও।

কিন্তু বিশ্বের মোটামুটি একটা বড় অংশ একমত যে, এই যুদ্ধ চলার ফলে সার্বিক ভাবে সব চেয়ে বেশি ক্ষতি ঘটেছে ইউক্রেনেরই। ইউক্রেনের জনজীবন দারুণ ভাবে ব্য়াহত হয়েছে। সেখানে মহিলা ও শিশুরা খুবই সংকটে পড়েছে। সেখানকার অর্থনীতি ধাক্কা খেয়েছে। এই পরিস্থিতি থেকে তাদের বেরিয়ে আসতে হবে।     
 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: Spain Heat Wave: তীব্র দাবদাহে মাত্র ১০ দিনেই ৫০০-র বেশি মৃত্যু...

.