Israel Palestine Conflict: স্থলপথে হামলার প্রস্তুতি নিচ্ছেন নেতেনিয়াহু! ইজরায়েল দ্বিতীয় এয়ারক্রাফট ক্যারিয়ার পাঠাল আমেরিকা

Israel Palestine Conflict: ইজরায়েলের হামলায় ক্রমশ কোণঠাসা হয়ে পড়েছে গাজা। জলের প্রবল অভাব, খাবার-ওষুধ নেই। হাসপাতালে ডাক্তার নেই। গাজার স্বাস্থ্য বিভাগের বক্তব্য, ইজারায়েলের হামলা ২২০০ জনেক মৃত্যু হয়েছে

Updated By: Oct 15, 2023, 04:29 PM IST
Israel Palestine Conflict: স্থলপথে হামলার প্রস্তুতি নিচ্ছেন নেতেনিয়াহু! ইজরায়েল দ্বিতীয় এয়ারক্রাফট ক্যারিয়ার পাঠাল আমেরিকা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হামাসের ৫ হাজার রকেটের পাল্টা ৬ হাজারের বেশি রকেট হামলা চালিয়েছে ইজরায়েল। গাজায় মুড়িমুড়কির মতো পড়ছে বোমও। তবে যে বিষয়টি আন্তর্জাতিক মহলকে সবচেয়ে ভাবিয়ে তুলেছে তা হল স্থলপথে ইজরায়েলের প্যালেস্টাইনের উপরে হামলার প্রস্তুতি। সংবাদমাধ্য়মের খবর অনুযায়ী ইজরায়েলি ট্যাঙ্ক ও কামান গাজা সীমান্তে জড়ো হচ্ছে।  এখনওপর্যন্ত ইজরায়েলি হামলায় প্যালেস্টাইনের ১৯০০ মানুষের মৃত্য়ু হয়েছে। এর মধ্যেই বড় খবর হল ইজরায়েলে ফের একটি এয়ারক্রাফট ক্যারিয়ার পাঠাল আমেরিকা।

আরও পড়ুন- নবরাত্রির জন্য নতুন গান লিখলেন প্রধানমন্ত্রী! বললেন, 'আসুন, উৎসবের ছন্দে মাতুন'...

আমেরিকার সেক্রেটারি অব ডিফেন্স লয়েড অস্টিন সংবাদমাধ্যমে বলেন, ইজারায়েলের বিরুদ্ধে যে হামলা হচ্ছে তা ঠেকাতেই ওই রণতরী পাঠানো হচ্ছে। গত সপ্তাহেই ভূমধ্যসাগরীয় অঞ্চলে এফ-১৫, এফ-১৬ ও এ-১০ এয়ারক্রাফট মোতায়েন করার কথা ঘোষণা করেছে।

কী রয়েছে আমেরিকার ওই এয়ার ক্রাফট ক্যারিয়ারে

গাইডেড মিসাইল USS Philippine Sea

গাইডেড মিসাইল ডেস্ট্রয়ার USS Gravely, USS Mason

Carrier Air Wing 3

নটি এয়ার ক্রাফট স্কোয়ার্ডন।

ইউএস নেভি-র খবর অনুযায়ী মার্কিন রণতরী মোতায়েন করা হবে ইউএস ইউরোপ কমান্ড এরিয়াতে। সেটি অন্যান্য দেশের নৌ বহরের সঙ্গে কাজ করবে।  

এদিকে ইজরায়েলের হামলা ক্রমশ কোণঠাসা হয়ে পড়েছে গাজা। জলের প্রবল অভাব, খাবার-ওষুধ নেই। হাসপাতালে ডাক্তার নেই। গাজার স্বাস্থ্য বিভাগের বক্তব্য, ইজারায়েলের হামলা ২২০০ জনেক মৃত্যু হয়েছে। এদের বেশিরভাগই সাধারণ মানুষ। অন্যদিকে, ইজরালের হামলার প্রতি সমর্থন জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জে বাইডেন। মার্কিন প্রেসিডেন্টের বক্তব্য, ইজারায়েলের মানুষদের নিরাপত্তার জন্য তাদের যে কোনও রকম প্রতিরোধের অধিকার রয়েছে। প্যালেস্টাইনের মানুষের অধিকার ও মর্যাদা রক্ষার প্রতিনিধি হামাস নয়।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.