লোভনীয় পারিশ্রমিক, তবুও চাকরিতে না

স্বপ্নের চাকরি। স্বর্গের মতো শহর। স্যালারি বছরে ১ লক্ষ ৯০ হাজার পাউন্ড। বছরে ৩ মাস ছুটি। কিন্তু তবু কেউ করতে চান না। কেন?

Updated By: Feb 24, 2016, 03:23 PM IST
লোভনীয় পারিশ্রমিক, তবুও চাকরিতে না

ওয়েব ডেস্ক: স্বপ্নের চাকরি। স্বর্গের মতো শহর। স্যালারি বছরে ১ লক্ষ ৯০ হাজার পাউন্ড। বছরে ৩ মাস ছুটি। কিন্তু তবু কেউ করতে চান না। কেন?

নিউজিল্যান্ডের উত্তর দ্বীপের খুব সুন্দর শহর টোকোরোয়া। সেখানে দরকার একজন ডাক্তারের। নতুন করে জীবন শুরু করার সুযোগ রয়েছে ডাক্তারদের জন্য। পারিশ্রমিক হিসেবে তাঁকে দেওয়া হবে বছরে ১ লক্ষ ৯০ হাজার পাউন্ড। সারা বছরে ৩ মাস ছুটিও দেওয়া হবে। এত ভালো সুযোগ থাকা সত্ত্বেও টোকোরা শহরে কোনও ডাক্তার কাজ করতে রাজি হন না।

নিউজিল্যান্ড রুরাল জেনারেল প্র্যাকটিস নেটওয়ার্কের কো-ওনার ড. অ্যালান কেনি জানিয়েছেন যে, টোকোরোয়ার জনসংখ্যা ক্রমে বাড়ছে। এখনই এখানকার জনসংখ্যা ১৩ হাজার ৬০০জন। তাঁদের চিকিত্‌সার জন্য আর ডাক্তারের অভাবের জন্য তিনি একদিনের জন্যেও ছুটি নিতে পারেন না। তিনি ডাক্তারদের এখানে এসে চাকরি করার লোভনীয় প্রস্তাব দিয়েছেন। কিন্তু তবুও কেউ এই লোভনীয় প্রস্তাব গ্রহম করতে রাজি নন।

নিউজিল্যান্ডের এই শহরে লোভনীয় প্রস্তাবকে ছেড়ে দেওয়ার কয়েকটা কারণ রয়েছে। এই শহরে যোগাযোগ ব্যবস্থা ভালো নয়। জনজীবন থেকে বিচ্ছিন্নতা, বিদ্যালয়ের অভাব, সোশ্যাল অ্যাক্টিভিটির অভাব রয়েছে। প্রধাণত এই সমস্ত কারণগুলোর জন্যই এখানে কেউ চাকরি করতে চান না।

.