Traffic Jam On Mount Everest: এভারেস্টে 'ট্রাফিক জ্যাম', পর্বতারোহীদের দীর্ঘ লাইনে বাড়ছে মৃত্যুর আশঙ্কা!

Mount Everest: সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে তারই একটি ভিডিয়ো। সেই ভিডিয়োটিতে দেখা যাচ্ছে মাউন্ট এভারেস্টের চূড়ায় ট্রাফিক জ্যামের বিরল দৃশ্য। এরই মধ্যে দুই পর্বতারোহীর মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। 

Updated By: May 28, 2024, 02:31 PM IST
Traffic Jam On Mount Everest: এভারেস্টে 'ট্রাফিক জ্যাম', পর্বতারোহীদের দীর্ঘ লাইনে বাড়ছে মৃত্যুর আশঙ্কা!
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সারি দিয়ে লাইনে দাঁড়িয়ে আছে পর্বতারোহীরা। যেন মাউন্ট এভারেস্টে ট্রাফিক জ্যাম। সম্প্রতি জানা গিয়েছে যে বিশ্বের এই সর্বোচ্চ পর্বতশৃঙ্গেও ট্রাফিক জ্যাম হয়। এমনকী ভাইরাল হয়েছে এই ভিডিয়ো। ২০ মে রাজন দ্বিবেদী তাঁর ইনস্টাগ্রামে পোস্ট করেন। দেখা গেছে এভারেস্ট জয়ে মরিয়া একগুচ্ছ মানুষ একটি দীর্ঘ লম্বা লাইনে দাঁড়িয়ে রয়েছেন। যদিও মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক পোস্ট প্রতিবেদনে জানিয়েছে, পর্বতারোহীরা আটকে পড়েছিলেন। 

আরও পড়ুন, Bangladesh MP Killed: অভিযোগের ফিরিস্তি অনেক লম্বা, ইন্টারপোলের রেড কর্নার নোটিস ছিল অনোয়ারুলের বিরুদ্ধে

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে তারই একটি ভিডিয়ো। সেই ভিডিয়োটিতে দেখা যাচ্ছে মাউন্ট এভারেস্টের চূড়ায় ট্রাফিক জ্যামের বিরল দৃশ্য। ব্রিটিশ পর্বতারোহী ড্যানিয়েল পিটারসন এবং তাঁর নেপালি শেরপা (গাইড) পেস্তেনজি বরফের আঘাতে আহত হন। চূড়া থেকে নিচের দিকে নামার সময় তাঁরা বরফের আঘাত পান। এরপর খারাপ আবহাওয়ার কারণে পর্বতারোহীরা আটকে পড়েন। 

পরিস্থিতি একটু ভালো হতেই তারা নীচের দিকে নামতে শুরু করেন। সাধারণভাবে এভারেস্টে অভিযানের সবচেয়ে ভালো সময় মার্চ থেকে মে মাস। আবার সেপ্টেম্বর থেকে নভেম্বর, এই সময়টাও আবহাওয়া খুব ভালো থাকে। বছরের এই সময়ে তাই নামে পর্বতারোহীদের ঢল। তবে অনেক পরিবেশবিদ এবং পর্বতারোহী এভারেস্টে ভিড়ের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। এরই মধ্যে দুই পর্বতারোহীর মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। কারণ নামতে শুরু করার সময় থেকেই পিটারসন বা তাঁর গাইডকে দেখা যায়নি।

আরও পড়ুন,Tornadoes: ভয়ংকর টর্নেডোয় বিধ্বস্ত শহর-সহ বিস্তীর্ণ এলাকা! ভাঙল গাড়ি-বাড়ি, উড়ল গাছ, মৃত ১৮...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.