গুগলকে ভদ্রতা শিখিয়ে নজির 'ঠাকুমা'র

'ঠাকুমা'র আবদার। আর তা মেটাতে এগিয়ে এল খোদ গুগল। অবাক লাগছে? অবাক লাগারই বিষয়। ৮৬ বছরের এক বৃদ্ধার ছোট্টো একটি প্রশ্নের উত্তর দিতে নাকি এগিয়ে এসেছে খোদ গুগল। বিষয়টি গল্প মনে হলেও, এখন এই ঘটনাই বিশ্বজুরে ভাইরাল। কারণ তাঁর ব্যবহারই তাঁর পরিচয় হিসেবে উঠে এসেছে। আর তাতেই সাড়া দিয়েছেন এই সার্চ ইঞ্জিনের কর্মীরা।

Updated By: Jun 16, 2016, 05:02 PM IST
গুগলকে ভদ্রতা শিখিয়ে নজির 'ঠাকুমা'র
ঠাকুমার সঙ্গে নাতি বেন(ছবি : টুইটার)

ওয়েব ডেস্ক : 'ঠাকুমা'র আবদার। আর তা মেটাতে এগিয়ে এল খোদ গুগল। অবাক লাগছে? অবাক লাগারই বিষয়। ৮৬ বছরের এক বৃদ্ধার ছোট্টো একটি প্রশ্নের উত্তর দিতে নাকি এগিয়ে এসেছে খোদ গুগল। বিষয়টি গল্প মনে হলেও, এখন এই ঘটনাই বিশ্বজুরে ভাইরাল। কারণ তাঁর ব্যবহারই তাঁর পরিচয় হিসেবে উঠে এসেছে। আর তাতেই সাড়া দিয়েছেন এই সার্চ ইঞ্জিনের কর্মীরা।

ওই বৃদ্ধা অতি সম্প্রতি ইন্টারনেটের ব্যবহার শিখেছেন নিজের নাতির কাছ থেকে। একপরই একদিন, নিজেই বসে পড়েন বিশ্বের সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন গুগলের সমনে। গুগলকে জিজ্ঞেস করে বসেন একটি রোমান সংখ্যার ইংরাজি রূপান্তর। আর সেই জিজ্ঞাসার আগে ও পরে দুটি শব্দ লেখেন তিনি। একটি 'প্লিজ' এবং অন্যটি 'থ্যাং কিউ'। আর এখানেই বাজিমাত। যদিও, 'ঠাকুমা'র দাবি, এই ঘটনায় এত বড় কিছু নেই। ভদ্রতা দেখানোর জন্যই এই শব্দ দুটি লেখা হয়েছে।

এদিকে, ঠাকুমার এই কীর্তি ছবি সহ টুইটারে পোস্ট করেন তাঁরই নাতি। এরপর সেই টুইট ছড়িয়ে পড়ে গোটা বিশ্বে। পৌঁছয় গুগলের সদর দফতরেও। অবশেষে সেই 'ঠাকুমা'-কে সম্মান জানাতে উত্তরটি জানানো হয় তাঁকে। জবাব পেয়ে খুশি তিনিও। 

দেখে নিন তাঁকে ঠিক কী জবাব দেয় গুগল-

.