USA: দূতাবাসের বাইরে প্যালেস্টাইনের পতাকায় শরীর মুড়ে নিজেকে পোড়ালেন মহিলা...

Act of Self-immolation in USA: প্যালেস্টাইনের পতাকায় শরীর মুড়ে গায়ে আগুন দিলেন মহিলা। মার্কিন যুক্তরাষ্ট্রের আটলান্টায় ইজরায়েলি দূতাবাসের বাইরে ওই মহিলা প্যালেস্টাইনের পতাকায় নিজের শরীর মুড়ে আগুন লাগান।

Updated By: Dec 2, 2023, 06:07 PM IST
USA: দূতাবাসের বাইরে প্যালেস্টাইনের পতাকায় শরীর মুড়ে নিজেকে পোড়ালেন মহিলা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্যালেস্টাইনের পতাকায় শরীর মুড়ে গায়ে আগুন দিলেন এক মহিলা। মার্কিন যুক্তরাষ্ট্রের আটলান্টায় ইজরায়েলি দূতাবাসের বাইরে ওই প্রতিবাদী মহিলা প্যালেস্টাইনের পতাকায় নিজের শরীর মুড়ে তারপর নিজের দেহে আগুন লাগান। শুক্রবার বিকেলে ঘটনাটি ঘটেছে। ওই মহিলার অবস্থা আশঙ্কাজনক। ঘটনাটিকে 'অ্যান এক্সট্রিম অ্যাক্ট অফ পলিটিক্যাল প্রোটেস্ট' বলে উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন: Israel-Palestine Conflict: যুদ্ধবিরতির অবকাশে অবরুদ্ধ গাজায় ফের জল-ওষুধ-খাদ্য পাঠাল রাষ্ট্রসংঘ...

জানা যায়, হাতে প্যালেস্টাইনের পতাকা নিয়ে ওই মহিলা ইজরায়েলের কনসুলেট ভবনের বাইরে এসে দাঁড়ান। তারপর ওখানে দাঁড়িয়েই তিনি ওই পতাকা দিয়ে নিজের শরীর মুড়ে নেন। তারপর নিজের শরীরে আগুন লাগিয়ে দেন। পুলিস প্রধান শিয়েরবম একথা জানিয়েছেন।

পুলিস প্রধান শিয়েরবম আরও জানান, এক সিকিউরিটি পার্সোনেল ওই মহিলাকে ওই কাজ করা থেকে নিবৃত্ত করতে চেষ্টা করেন। কিন্তু কোনও কাজ হয় না। উল্টে তিনিও আহত হন। ওদিকে ওই মহিলা অত্যন্ত আশঙ্কাজনক অবস্থায় নিকটবর্তী গ্রেডি মেমোরিয়াল হাসপাতালের দিকে ছুটে যান। সেখানেই তিনি চিকিৎসাধীন।

আরও পড়ুন: China: করোনার পর এবার রহস্যজনক নিউমোনিয়ার প্রকোপ! বিশ্বজুড়ে আতঙ্ক...

জানা গিয়েছে, এটা কোনও ভীতিউৎপাদক ('অ্যাক্ট অফ টেরর') ঘটনা নয়, বরং 'আ ফর্ম অফ প্রটেস্ট'। প্যালেস্টাইনের হামাস ও ইজরায়েলের মধ্যে যে যুদ্ধ চলছে তার প্রেক্ষিতে ঘটনাটি যথেষ্ট গুরুত্বপূর্ণ। এক সপ্তাহের সংঘর্ষবিরতির পরে যে-সংঘাত ফের শুক্রবার থেকে শুরু হয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.