ওয়ার্ল্ড ট্রেড সেন্টার পরিষ্কার করতে গিয়ে ৬৯ তলায় পা আটকে ঝুলে থাকলেন কর্মী

ওরা গিয়েছিলেন দুনিয়ার অন্যতম উচু বিল্ডিং ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বাইরের দেওয়াল পরিষ্কার করতে।  নতুন ওয়ান ওয়ার্ল্ড ট্রেড টাওয়ারের ৬৯ তলায় প্রায় দুঘণ্টা ধরে বাইরে ঝুলে থাকল দুই ওয়াশার ম্যান। পরে নাটকীয়ভাবে উদ্ধার করা হয় জুয়ান লিজামা ও জুয়ান লোপেজকে। ওয়ার্ল্ড ট্রেড সেন্টার টাওয়ারে তাঁরা জানালা পরিস্কার করছিলেন।

Updated By: Nov 13, 2014, 03:04 PM IST
ওয়ার্ল্ড ট্রেড সেন্টার পরিষ্কার করতে গিয়ে ৬৯ তলায় পা আটকে ঝুলে থাকলেন কর্মী

ওয়েব ডেস্ক: ওরা গিয়েছিলেন দুনিয়ার অন্যতম উচু বিল্ডিং ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বাইরের দেওয়াল পরিষ্কার করতে।  নতুন ওয়ান ওয়ার্ল্ড ট্রেড টাওয়ারের ৬৯ তলায় প্রায় দুঘণ্টা ধরে বাইরে ঝুলে থাকল দুই ওয়াশার ম্যান। পরে নাটকীয়ভাবে উদ্ধার করা হয় জুয়ান লিজামা ও জুয়ান লোপেজকে। ওয়ার্ল্ড ট্রেড সেন্টার টাওয়ারে তাঁরা জানালা পরিস্কার করছিলেন।

ফায়ার কমিশনার ড্যানিয়েল নিগ্রো জানিয়েছেন, লিজামা ও লোপেজ ম্যানহাট্টন বিল্ডিংয়ের দক্ষিণ দিকে কাজ করছিলেন। সেইসময় হঠাত তাঁদের প্লার্টফর্মের কেবিল আলগা হয়ে সোজাসুজি ঝুলতে থাকে। ৬৮ ও ৬৯ তলার মাঝ বরারবর ঝুলতে থাকেন তাঁরা। তবে জুয়ানরা কতটা উঁচুতে ঝুলছে বোঝাতে গিয়ে কতৃপক্ষ জানান সেখান থেকে স্ট্যাচু অফ লিবার্টিকে দেখতে পিঁপড়ের মতো।

ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে নিচে ভিড় জমে যায়। অনেকে আতঙ্কে দিশাহারা হয়ে পড়েন। দমকলের কর্মীরা ছুটে যান স্কাইস্ক্রাপারের দিকে। ৬৮ তলার বিল্ডিংয়ের জানালা ডায়মন্ড কাটার দিয়ে কেটে উদ্ধার করা হয় তাঁদের। এরপর লিজামা ও লোপেজকে হাসপাতালে পাঠানো হয়। প্রাথমিক চিকিত্সা করে ছেড়ে দেওয়া হয় তাঁদেরকে।

প্রসঙ্গত, ২০০১-র ১১ সেপ্টেম্বর জঙ্গি হমালার পর নতুন করে এ বছর নভেম্বরে চালু হয় ওয়ান ওয়ার্ল্ড ট্রেড টাওয়ার।

 

.