গ্রাহকদের ৩০ লক্ষ টাকা হাপিশ সরকারের পোস্ট অফিস থেকেই!

কোনও চিটফান্ডের প্রতারণা নয়। গ্রাহকদের প্রায় ৩০ লক্ষ টাকা হাপিশ হয়ে গেল, সরকারের পোস্ট অফিস থেকেই। কালপ্রিট খোদ পোস্টমাস্টার। পুরুলিয়া শহরে দুলমি পোস্ট অফিসের এই ঘটনায় মাথায় হাত ডাক বিভাগের। সাসপেন্ড করা হয়েছে অভিযুক্তকে। ঘটনা জানাজানি হওয়ার পর থেকে তিনি ফেরার।   

Updated By: Mar 17, 2016, 08:14 PM IST
গ্রাহকদের ৩০ লক্ষ টাকা হাপিশ সরকারের পোস্ট অফিস থেকেই!

ওয়েব ডেস্ক: কোনও চিটফান্ডের প্রতারণা নয়। গ্রাহকদের প্রায় ৩০ লক্ষ টাকা হাপিশ হয়ে গেল, সরকারের পোস্ট অফিস থেকেই। কালপ্রিট খোদ পোস্টমাস্টার। পুরুলিয়া শহরে দুলমি পোস্ট অফিসের এই ঘটনায় মাথায় হাত ডাক বিভাগের। সাসপেন্ড করা হয়েছে অভিযুক্তকে। ঘটনা জানাজানি হওয়ার পর থেকে তিনি ফেরার।   

বিভিন্ন নামী-অনামী চিটফান্ডে টাকা রেখে সব খুইয়েছেন, এমন মানুষ কম নেই রাজ্যে। কিন্তু পোস্ট অফিসে টাকা রেখেও একই হাল হবে, একথা কে ভাবতে পারে! পুরুলিয়ার নডিহা দুলমি পোস্ট অফিস। গ্রাহকদের লক্ষ লক্ষ টাকা গায়েব হয়ে গিয়েছে এখান থেকেই। অভিযোগ সাব পোস্টমাস্টার কালীপদ রজকের বিরুদ্ধে।

আর্থিক অনিয়মের বিষয়টি কিছুদিন আগেই নজরে আসে ডাক বিভাগের। গ্রাহকদের জমা দেওয়া টাকার সঙ্গে অ্যাকাউন্টে জমা পড়া টাকার হিসেবে বড় ফারাক ধরা পড়ে। বিভাগীয় তদন্ত শুরুর পরই চোখ কপালে ওঠে ডাক বিভাগের কর্তাদের। দেখা যায়, সবমিলিয়ে প্রায় ৩০ লক্ষ টাকা তছরূপ হয়েছে। অভিযুক্ত পোস্টমাস্টারকে সাসপেন্ড করেছে পুরুলিয়া ডাক বিভাগ। কালীপদ রজকের বিরুদ্ধে এফআইআর-ও হয়েছে পুরুলিয়া সদর থানায়।