পুজোর মুখে হঠাৎ ছাঁটাই অ্যালায়েন্স জুটমিলের ৩৫০ শ্রমিক

পুজোর মুখে কাজ হারালেন জগদ্দলের অ্যালায়েন্স জুটমিলের সাড়ে তিনশো শ্রমিক। অভিযোগ, আজ সকালে কাজে যোগ দিতে এলে তাঁদের ছাঁটাইয়ের কথা জানানো হয়। পনেরো বছর ধরে  জুট মিলে কাজ করছেন ওই  শ্রমিকরা। কর্তৃপক্ষের এভাবে ছাঁটাইয়ের সিদ্ধান্তে ক্ষোভে ফেটে পড়েন তাঁরা। উত্তেজনা তৈরি হয়  কারখানা চত্বরে।  তবে এ বিষয়ে মুখ খোলেনি কারখানা কর্তৃপক্ষ।প্রতিদিনের মত শুক্রবারও কাজে যোগ দিতে গিয়েছিলেন জগদ্দল অ্যালায়েন্স জুটমিলের সাড়ে তিনশো শ্রমিক।  কিন্তু কারখানায় পৌছে জানতে পারেন  তাদের ছাঁটাই করা হয়েছে।   এরপরই ক্ষোভে ফেটে পড়েন শ্রমিকরা।  কারখানা চত্বরে তৈরি হয় উত্তেজনা। ঘটনাস্থলে মোতায়েন করা হয় পুলিস।

Updated By: Aug 29, 2014, 06:28 PM IST
পুজোর মুখে হঠাৎ ছাঁটাই অ্যালায়েন্স জুটমিলের ৩৫০ শ্রমিক

জগদ্দল: পুজোর মুখে কাজ হারালেন জগদ্দলের অ্যালায়েন্স জুটমিলের সাড়ে তিনশো শ্রমিক। অভিযোগ, আজ সকালে কাজে যোগ দিতে এলে তাঁদের ছাঁটাইয়ের কথা জানানো হয়। পনেরো বছর ধরে  জুট মিলে কাজ করছেন ওই  শ্রমিকরা। কর্তৃপক্ষের এভাবে ছাঁটাইয়ের সিদ্ধান্তে ক্ষোভে ফেটে পড়েন তাঁরা। উত্তেজনা তৈরি হয়  কারখানা চত্বরে।  তবে এ বিষয়ে মুখ খোলেনি কারখানা কর্তৃপক্ষ।প্রতিদিনের মত শুক্রবারও কাজে যোগ দিতে গিয়েছিলেন জগদ্দল অ্যালায়েন্স জুটমিলের সাড়ে তিনশো শ্রমিক।  কিন্তু কারখানায় পৌছে জানতে পারেন  তাদের ছাঁটাই করা হয়েছে।   এরপরই ক্ষোভে ফেটে পড়েন শ্রমিকরা।  কারখানা চত্বরে তৈরি হয় উত্তেজনা। ঘটনাস্থলে মোতায়েন করা হয় পুলিস।

পনেরো বছর ধরে জগদ্দলের অ্যালায়েন্স জুটমিলে কাজ করছেন ছাঁটাই হওয়া শ্রমিকেরা।  জুটমিলে কর্মরত প্রায় সাড়ে চার হাজার শ্রমিক । ছাঁটাই হওয়া শ্রমিকদের অভিযোগ, কম মজুরিতে ঠিকা শ্রমিকদের দিয়ে কাজ করাতে চাইছে কর্তৃপক্ষ। যদিও এবিষয়ে মুখ খোলেনি কারখানা কর্তৃপক্ষ।

 

.