ভোটে অংশ নিল আদিবাসী মূলবাসী জনগণের কমিটি

পুরুলিয়ার একটি স্কুল নির্বাচনে প্রার্থী দিল আদিবাসী মূলবাসী জনগণের কমিটি।

Updated By: Oct 9, 2011, 03:14 PM IST

পুরুলিয়ার একটি স্কুল নির্বাচনে প্রার্থী দিল আদিবাসী মূলবাসী জনগণের কমিটি। আড়ষার মুদানি হাইস্কুলের পরিচালন সমিতির নির্বাচনে অংশ নিল তারা। জনগণের কমিটির এই নির্বাচনে অংশগ্রহণকে ভাল চোখে দেখছে না তৃণমূল কংগ্রেস। আবার কমিটিও বলেছে, নতুন সরকার সম্পর্কে তাদের মোহভঙ্গ হয়েছে। সিপিআইএম নেতৃত্বের অভিযোগ, আদিবাসী মূলবাসী জনগণের কমিটির আড়ালে কলকাঠি নাড়ছে মাওবাদীরাই। বিধানসভা নির্বাচনের আগে জনগণের কমিটির নেতারা একাধিকবার সমর্থন জানিয়েছেন তৃণমূলকে। তাদের প্রতি সহানুভূতি দেখিয়েছে তৃণমূলও। কিন্তু এবার পুরুলিয়ার আড়ষার মুদালি হাইস্কুলের পরিচালন সমিতির নির্বাচনে আলাদা আলাদা প্রার্থী দিল আদিবাসী মূলবাসী জনগণের কমিটি ও তৃণমূল। শুধু তাই নয়, ছত্রধর মাহাতো যখন নির্বাচনে দাঁড়িয়েছিলেন সে সময় মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছিলেন, সিপিআইএম-এর সুবিধা করে দিতেই জনসাধারণের কমিটির নেতা ভোটে দাঁড়িয়েছেন। এবারও আদিবাসী মূলবাসী জনগণের কমিটির স্কুল নির্বাচনে অংশ নেওয়ার ঘটনাকে ভাল চোখে দেখছে না তৃণমূল।
আদিবাসী মূলবাসী জনগণের কমিটি আগে তৃণমূলকে পরোক্ষে সমর্থন জানালেও এখন অবশ্য তাদের নতুন সরকার সম্পর্কে মোহভঙ্গ হয়েছে। স্থানীয় সিপিআইএম নেতৃত্বের বক্তব্য, জনগণের কমিটির আড়ালে
কলকাঠি নাড়ছে মাওবাদীরাই। স্কুল পরিচালন সমিতির নির্বাচনে ছটি আসনেই জিতেছে সিপিআইএম। দ্বিতীয় স্থানে রয়েছে আদিবাসী মূলবাসী জনগণের কমিটি।

.