দক্ষিণ দিনাজপুরে হাত-হাতুড়ির দোস্তি বদলে গিয়েছে পুরোদস্তুর কুস্তিতে

ভোট যত এগিয়ে আসছে দক্ষিণ দিনাজপুরে জোট জটিলতা ততই বাড়ছে। কংগ্রেসের দাবি সত্ত্বেও হরিরামপুর ও তপন আসন দুটি হাতছাড়া করতে চায় না বামফ্রন্ট। উল্টে কংগ্রেসের আপত্তি উড়িয়ে দুটি আসনেই প্রার্থী দিয়ে দিয়েছে তারা। বাম শিবিরের এমন আচরণে বেজায় চটেছে জেলা কংগ্রেস। প্রয়োজনে গোটা জেলায় একক ভাবে লড়াইয়ে যাওয়ার হুমকি দিচ্ছে তারা। 

Updated By: Mar 28, 2016, 09:07 PM IST
দক্ষিণ দিনাজপুরে হাত-হাতুড়ির দোস্তি বদলে গিয়েছে পুরোদস্তুর কুস্তিতে

ওয়েব ডেস্ক: ভোট যত এগিয়ে আসছে দক্ষিণ দিনাজপুরে জোট জটিলতা ততই বাড়ছে। কংগ্রেসের দাবি সত্ত্বেও হরিরামপুর ও তপন আসন দুটি হাতছাড়া করতে চায় না বামফ্রন্ট। উল্টে কংগ্রেসের আপত্তি উড়িয়ে দুটি আসনেই প্রার্থী দিয়ে দিয়েছে তারা। বাম শিবিরের এমন আচরণে বেজায় চটেছে জেলা কংগ্রেস। প্রয়োজনে গোটা জেলায় একক ভাবে লড়াইয়ে যাওয়ার হুমকি দিচ্ছে তারা। 

রাজ্য জুড়ে জোটের আবহে বড় কাঁটা হয়ে উঠতে চলেছে দক্ষিণ দিনাজপুর। হাত-হাতুড়ির দোস্তি এখানে পুরোদস্তুর কুস্তিতে বদলে গেছে।

দক্ষিণ দিনাজপুর জেলায় ৬টি বিধানসভা আসন। বালুরঘাট, কুমারগঞ্জ, গঙ্গারামপুর, কুশমন্ডি, হরিরামপুর ও তপন। বালুরঘাট কুমারগঞ্জ গঙ্গারামপুর কুশমন্ডি আসনে বামেরা প্রার্থী দেওয়ায়, এই চার আসনে আর প্রার্থী দেয়নি কংগ্রেস। জোটের সখ্য মেনে বাম প্রার্থীর হয়ে প্রচারেও নামেন কংগ্রেস কর্মীরা। কিন্তু তাল কেটেছে হরিরামপুর ও তপন আসন দুটি নিয়ে। কংগ্রেসের দাবি, হরিরামপুর ও তপন তাদের শক্ত ঘাঁটি। হরিরামপুর পঞ্চায়েত সমিতি কংগ্রেসের দখলে। জেলা পরিষদেও এখান থেকে কংগ্রেস প্রার্থী নির্বাচিত হয়েছেন। তপনেও কংগ্রেসের ভোটব্যাঙ্ক রয়েছে। কিন্তু দুটি আসনেই প্রার্থী দিয়েছে বামেরা।

তপন আসনে RSP-র প্রার্থী রঘু ওঁরাও। জোটের স্বার্থে তারা যে আসন বলি দেবে না, তা আগেই ঘোষণা করেছিল RSP। বিতর্ক চলছিল হরিরামপুর নিয়ে। কংগ্রেসের আপত্তি উড়িয়ে এই আসনে রফিকুল ইসলামকে প্রার্থী করেছে সিপিএম। বামেদের এই একরোখা মনোভাবের কারণে দেরিতে হলেও তপন ও হরিরামপুর আসনে প্রার্থী ঘোষণা করেছে কংগ্রেস। দুটি আসনে আলাদা আলাদা ভাবে প্রচারে নেমেছে দুই শিবির।

কংগ্রেসের এমন অভিযোগের কী জবাব দিচ্ছে বাম শিবির?

এমন গোল গোল আশ্বাসে তুষ্ট হতে পারছে না কংগ্রেস। তপন আর হরিরামপুর আসন থেকে বামেরা প্রার্থীপদ প্রত্যাহার না করলে, জেলার ছটি আসনেই একলা লড়াইয়ের হুঙ্কার ছাড়ছে তারা।

.