প্রতিবাদ নয়, সাধারণ মারপিটে মৃত্যু হয়েছে অরূপ ভান্ডারির! তত্ত্ব পুলিসের

অপরাধীদের কি আড়াল করতে শুরু করে দিল পুলিস? সালকিয়ার পাড়ায় সবাই যখন বলছেন, অরূপ ভাণ্ডারিকে মরতে হল শ্লীলতাহানির প্রতিবাদ করতে গিয়ে, তখন আচমকাই উল্টো সুর পুলিসের গলায়। পাড়ায় সাধারণ মারপিটে মৃত্যু হয়েছে অরূপের। এই তত্ত্বই এখন খাড়া করার চেষ্টায় পুলিস।  

Updated By: Feb 2, 2015, 04:33 PM IST
প্রতিবাদ নয়, সাধারণ মারপিটে মৃত্যু হয়েছে অরূপ ভান্ডারির! তত্ত্ব পুলিসের

ওয়েব ডেস্ক: অপরাধীদের কি আড়াল করতে শুরু করে দিল পুলিস? সালকিয়ার পাড়ায় সবাই যখন বলছেন, অরূপ ভাণ্ডারিকে মরতে হল শ্লীলতাহানির প্রতিবাদ করতে গিয়ে, তখন আচমকাই উল্টো সুর পুলিসের গলায়। পাড়ায় সাধারণ মারপিটে মৃত্যু হয়েছে অরূপের। এই তত্ত্বই এখন খাড়া করার চেষ্টায় পুলিস।  

পাঁচ-পাঁচটি দিন ধরে হাসপাতালে যমে-মানুষে টানাটানি। তখন কিচ্ছু বলেনি পুলিস। একবারের জন্যেও না। সেই তাঁরাই অবশেষে মুখ খুললেন সোমবার। অরূপ ভাণ্ডারির মৃত্যুর পর। সাধারণ মারপিটে অরূপের মৃত্যু হয়েছে, হঠাত্‍ কেন এই কথা প্রমাণ করতে ব্যস্ত পুলিস? যখন পাড়া-প্রতিবেশীরা সবাই বলছেন, শ্লীলতাহানির প্রতিবাদ করাতেই মার খেতে হয় ওই প্রতিবাদী যুবককে। যা শেষপর্যন্ত অকালে কেড়ে নিল তাঁর প্রাণ।

এতদিন নীরবতার পর এবার পুলিসের দাবি, শ্লীলতাহানির কোনও ঘটনাই নাকি ঘটেনি! সালকিয়ার এই ঘটনায় প্রথম থেকেই অবশ্য কাঠগড়ায় পুলিস। FIR নিতে গড়িমসির অভিযোগ তো ছিলই। এলাকাবাসীর চাপে শেষপর্যন্ত তা নেওয়া হলেও এরপরের অভিযোগ, পুলিসি নিষ্ক্রিয়তার। অধরা অভিযুক্তরা। প্রশাসন তত্‍পর, তবে পুলিসের মুখরক্ষায়। মন্ত্রী ব্যস্ত, পুলিসের হয়ে সাফাই গাইতে। পুলিস ব্যস্ত, মারপিটেই অরূপের মৃত্যু, এই তত্ত্ব খাড়া করতে। পাড়ার প্রতিবাদী যুবকটির মৃত্যুর বিচার তাহলে কে করবে? স্থানীয়দের একটাই প্রশ্ন, কোন পুলিস-প্রশাসনে ভরসা রাখবেন তাঁরা?

 

.