রাজ্য সরকারকে চাপে রাখতে নজরদারী বাহিনী তৈরি করল বিজেপি

হামলা থেকে হানাদারি। দুর্নীতি থেকে দমনপীড়ন। ইস্যু যাই হোক, রাজ্য সরকারকে চাপে রাখতে নজরদার বাহিনী তৈরি বিজেপির। প্রাক্তন আমলা থেকে শুরু করে প্রাক্তন পুলিসকর্তারাই তার পুরোভাগে। ক্ষমতা দখলের লক্ষ্যে মিশন দুহাজার ষোলোর নীল  নকশা ছকে ফেলল গেরুয়া শিবির। বিজেপির কর্মী-সমর্থকদের ওপর হামলার ঘটনা বেড়েই চলছে। আজ জগদ্দল, তো কাল বাসন্তী। সব ক্ষেত্রেই অভিযোগের তির তৃণমূলের দিকে। আরও  অভিযোগ, সব জেনেশুনেও প্রশাসন নিষ্ক্রিয়। কাঁটা দিয়ে কাঁটা তুলতে এবার প্রাক্তন পুলিসকর্তাদের নিয়েই আপদকালীন কমিটি গড়ল বিজেপি।

Updated By: Nov 10, 2014, 10:45 PM IST
রাজ্য সরকারকে চাপে রাখতে নজরদারী বাহিনী তৈরি করল বিজেপি

ব্যুরো: হামলা থেকে হানাদারি। দুর্নীতি থেকে দমনপীড়ন। ইস্যু যাই হোক, রাজ্য সরকারকে চাপে রাখতে নজরদার বাহিনী তৈরি বিজেপির। প্রাক্তন আমলা থেকে শুরু করে প্রাক্তন পুলিসকর্তারাই তার পুরোভাগে। ক্ষমতা দখলের লক্ষ্যে মিশন দুহাজার ষোলোর নীল  নকশা ছকে ফেলল গেরুয়া শিবির। বিজেপির কর্মী-সমর্থকদের ওপর হামলার ঘটনা বেড়েই চলছে। আজ জগদ্দল, তো কাল বাসন্তী। সব ক্ষেত্রেই অভিযোগের তির তৃণমূলের দিকে। আরও  অভিযোগ, সব জেনেশুনেও প্রশাসন নিষ্ক্রিয়। কাঁটা দিয়ে কাঁটা তুলতে এবার প্রাক্তন পুলিসকর্তাদের নিয়েই আপদকালীন কমিটি গড়ল বিজেপি।

আপদকালীন কমিটি
-----------
চেয়ারম্যান-প্রাক্তন ডিজি আর কে মহান্তি
সদস্য- প্রাক্তন আইজি শঙ্কর মুখার্জি, প্রাক্তন আইজি আর কে হান্ডা, বিধায়ক শমীক ভট্টাচার্য

কমিটির সদস্য এই দুঁদে পুলিসকর্তারা হাঙ্গামার দাওয়াই বাতলানোর পাশাপাশি চাপও বাড়াতে পারবেন পুলিসমহলে। একইভাবে সরকারি কাজে দুর্নীতি হাতেনাতে ধরতে তৈরি থাকছে প্রাক্তন আমলাদের বাহিনী। পোশাকি নাম সরকার সংক্রান্ত তদন্ত কমিটি।

কিন্তু তৃণমূলকে হটিয়ে সরকার দখল করতে সবার আগে দরকার মানুষের সমমর্থন। তাই একেবারে বুথ  স্তর থেকে ক্ষমতা যাচাই করা শুরু করছে বিজেপি। শিশির বাজোরিয়াকে চেয়ারম্যান করে গড়া হয়েছে বুথ সমীক্ষা কমিটি। প্রাক্তন আমলা ও পুলিসকর্তাদের দল গড়ে শেষপর্যন্ত সরকারকে বেকায়দায় ফেলতে কতদূর সফল হয় বিজেপি, সবার নজর এখন সেদিকেই।

 

 

.