সিঙ্গুরের মঞ্চ থেকে কংগ্রেসকে সরাসরি জোট বার্তা দিলেন বুদ্ধদেব ভট্টাচার্য

সিঙ্গুরের মঞ্চ থেকে কংগ্রেসকে সরাসরি জোট বার্তা দিলেন বুদ্ধদেব ভট্টাচার্য। হাত শিবিরের প্রতি তাঁর বার্তা, রাজ্যকে বাঁচাতে একসঙ্গে চলতে হবে। জোট নিয়ে অবস্থান স্পষ্ট করুক কংগ্রেস। যদিও, বুদ্ধবাবুর জোট প্রত্যাশায় কিছুটা হলেও জল ঢেলেছেন  প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। তাঁর মন্তব্য, জোট নিয়ে তাড়াহুড়ো নেই কংগ্রেসের।

Updated By: Jan 16, 2016, 05:39 PM IST
 সিঙ্গুরের মঞ্চ থেকে কংগ্রেসকে সরাসরি জোট বার্তা দিলেন বুদ্ধদেব ভট্টাচার্য

ওয়েব ডেস্ক: সিঙ্গুরের মঞ্চ থেকে কংগ্রেসকে সরাসরি জোট বার্তা দিলেন বুদ্ধদেব ভট্টাচার্য। হাত শিবিরের প্রতি তাঁর বার্তা, রাজ্যকে বাঁচাতে একসঙ্গে চলতে হবে। জোট নিয়ে অবস্থান স্পষ্ট করুক কংগ্রেস। যদিও, বুদ্ধবাবুর জোট প্রত্যাশায় কিছুটা হলেও জল ঢেলেছেন  প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। তাঁর মন্তব্য, জোট নিয়ে তাড়াহুড়ো নেই কংগ্রেসের। অন্ধকারের হাত থেকে রাজ্যকে বাঁচানোর একমাত্র পথ শিল্পায়ন। কৃষিকে ভিত্তি করে এগোতে হবে শিল্পায়নের পথে। সিঙ্গুরের মঞ্চ থেকে ঘোষণা প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের। প্লেনাম শুরুর দিন থেকেই কংগ্রেস সম্পর্কে সুর নরম সীতারাম ইয়েচুরির। যদিও, জোটের প্রশ্নটা প্লেনামের শেষে রাজ্য কমিটির হাতেই ছেড়ে দিয়েছিল বাম শীর্ষনেতৃত্ব। রাজ্য কমিটির বৈঠকের আগে সূর্যকান্ত মিশ্র সরাসরি আহ্বান করেছিলেন জোটের। সিঙ্গুরে বুদ্ধদেব ভট্টাচার্যের সভা।সেই সিঙ্গুর ২০১১-য় যেখান থেকে শেষের শুরু বামফ্রন্টের। ৫ বছর বাদে সিঙ্গুরে দাঁড়িয়ে যখন ঘুরে দাঁড়ানোর শপথ নিলেন বুদ্ধদেব ভট্টাচার্য হাততালি জমায়েত জুড়ে। আর জোটের কথা বলতেই হাততালির ঝড়। কিন্তু,  কংগ্রেসের সঙ্গে জোট করতে কেন এত উদগ্রীব বামেরা?
বিগত কয়েকটি নির্বাচনের ফলে দেখা যাচ্ছে, একক লড়ে তৃণমূলকে হারানো কার্যত অসম্ভব। পরিসংখ্যানে স্পষ্ট, বিরোধী ভোট ব্যাঙ্ক ৩ ভাগ হলে লাভের গুড় যাবে তৃণমূলের ঝুলিতে। তাই টার্গেট  জোট। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী এই মুহুর্তে দিল্লিতে। কিন্তু বুদ্ধবাবু জোট প্রত্যাশায় কিছু হলেও যেন জল ঢেলে দিলেন তিনি। রাজনৈতিক মহল বলছে, অধীরের মন্তব্য, জোট প্রশ্নে স্নায়ু লড়াইয়ে রশি নিজের হাতে রাখা।

.