গণনা শুরু দুই উপানির্বাচন কেন্দ্রে: ঘাসফুলেই আস্থার ইঙ্গিত, উভয় কেন্দ্রেই দ্বিতীয় স্থানে পদ্মের কাঁটা

কৃষ্ণগঞ্জ বিধানসভা নির্বাচন কেন্দ্রে অটুট রইল ঘাসফুল দুর্গ। শুধু তাই নয় ব্যবধানও বাড়ালেন তৃণমূল প্রার্থী সত্যজিৎ বিশ্বাস। দ্বিতীয় স্থানে থাকা বিজেপি প্রার্থীর থেকে ৩৬,৯৯৯ বেশি ভোট পেয়ে জিতলেন তিনি। অন্যদিকে, বনগাঁ লোকসভা কেন্দ্রে বিজেপির মঞ্জুল কৃষ্ণ ঠাকুরের থেকে তৃণমূলের মমতাবালা ঠাকুর এখনও পর্যন্ত ১ লক্ষ ১২ হাজার ৬৩০ ভোটে এগিয়ে আছেন। সারদা সহ একগুচ্ছ কেলেঙ্কারি আর অভিযোগে যথন বিধ্বস্ত্ব তৃণমূল সরকার তখন ভাবা হয়েছিল এই দুই উপনির্বাচনেও বুঝি তার প্রভাব পড়বে। কিন্তু এখনও পর্যন্ত গণনার ফলে যা প্রকাশ তাতে স্পষ্ট গ্রাম বাংলায় এখনও অবিচল মমতা ক্যারিশ্মা।

Updated By: Feb 16, 2015, 11:17 AM IST
গণনা শুরু দুই উপানির্বাচন কেন্দ্রে: ঘাসফুলেই আস্থার ইঙ্গিত, উভয় কেন্দ্রেই দ্বিতীয় স্থানে পদ্মের কাঁটা

ব্যুরো: কৃষ্ণগঞ্জ বিধানসভা নির্বাচন কেন্দ্রে অটুট রইল ঘাসফুল দুর্গ। শুধু তাই নয় ব্যবধানও বাড়ালেন তৃণমূল প্রার্থী সত্যজিৎ বিশ্বাস। দ্বিতীয় স্থানে থাকা বিজেপি প্রার্থীর থেকে ৩৬,৯৯৯ বেশি ভোট পেয়ে জিতলেন তিনি। অন্যদিকে, বনগাঁ লোকসভা কেন্দ্রে বিজেপির মঞ্জুল কৃষ্ণ ঠাকুরের থেকে তৃণমূলের মমতাবালা ঠাকুর এখনও পর্যন্ত ১ লক্ষ ১২ হাজার ৬৩০  ভোটে এগিয়ে আছেন। সারদা সহ একগুচ্ছ কেলেঙ্কারি আর অভিযোগে যথন বিধ্বস্ত্ব তৃণমূল সরকার তখন ভাবা হয়েছিল এই দুই উপনির্বাচনেও বুঝি তার প্রভাব পড়বে। কিন্তু এখনও পর্যন্ত গণনার ফলে যা প্রকাশ তাতে স্পষ্ট গ্রাম বাংলায় এখনও অবিচল মমতা ক্যারিশ্মা। তবে দুই কেন্দ্রেই দ্বিতীয় স্থানে বিজেপি। তৃতীয় স্থানে দৌড় শেষ করে নিজেদের দৈনদশা আরও একবার প্রমাণ করলেন বামেরা।

লোকসভা ভোটের নিরিখে কৃষ্ণগঞ্জে তৃণমূলের ভোট কমেছে ২০০০ এর কিছু বেশি। বামেদের ভোট কমেছে ২৪,০০০। অন্যদিকে বিজেপির ভোট বেড়েছে ২৯,০০০।

বনগাঁর দীনবন্ধু কলেজ ও নদিয়ার রাণাঘাট কলেজে গণনা হচ্ছে। তেরোই ফেব্রুয়ারির  উপনির্বাচনে দুই কেন্দ্রেই ভোট পড়েছে বিরাশি শতাংশের বেশি। চতুর্মুখী নির্বাচনে রিগিং বা সন্ত্রাসের অভিযোগ বিশেষ ওঠেনি। 

.