পয়লা নভেম্বর থেকে লাগাতার আন্দোলনে সিপিআইএম

হারানো জমি পুনরুদ্ধারে এবারে লাগাতার আন্দোলনে নামছে সিপিআইএম। মূল্যবৃদ্ধি থেকে নারী নিগ্রহ, একাধিক ইস্যু নিয়ে ময়দানে ঝাঁপাচ্ছে রাজ্যের বিরোধী দল। আন্দোলন কর্মসূচি শুরু হচ্ছে উত্তর চব্বিশ পরগনা জেলা থেকে। পঞ্চায়েত নির্বাচনের বিপর্যয় কাটিয়ে কোমর বেঁধে রাস্তায় নামছে সিপিআইএম। আর এই উদ্যোগ উত্তর চব্বিশ পরগনা থেকে শুরু হচ্ছে ।

Updated By: Oct 31, 2013, 11:25 PM IST

হারানো জমি পুনরুদ্ধারে এবারে  লাগাতার  আন্দোলনে নামছে সিপিআইএম। মূল্যবৃদ্ধি  থেকে নারী নিগ্রহ, একাধিক ইস্যু নিয়ে ময়দানে ঝাঁপাচ্ছে রাজ্যের বিরোধী দল। আন্দোলন কর্মসূচি শুরু হচ্ছে উত্তর চব্বিশ পরগনা জেলা থেকে। পঞ্চায়েত নির্বাচনের বিপর্যয় কাটিয়ে কোমর বেঁধে রাস্তায় নামছে সিপিআইএম। আর এই উদ্যোগ উত্তর চব্বিশ পরগনা থেকে শুরু হচ্ছে ।
পয়লা নভেম্বর থেকে পঞ্চাশ দিনে চল্লিশটি জনসভা করবে জেলা নেতৃত্ব। শুরু হচ্ছে দেগঙ্গা দিয়ে শেষ হবে বারাকপুর জনসভায়।বুদ্ধদেব ভট্টাচার্য থেকে প্রকাশ কারাট, দলের প্রথম সারির মুখকেই ব্যবহার করা হবে প্রচার আন্দোলনে।গুরুত্ব দেওয়া হয়েছে নিবিড় জনসংযোগেও। পয়লা ডিসেম্বর থেকে টানা একমাস জেলার সত্তর লক্ষ বাড়িতে তিনবার করে যাবেন দলীয় কর্মীরা। এই গোটা আন্দোলনের লক্ষ্য হারানো জমি পুনরুদ্ধার।
 
পঞ্চায়েত ভোটে উত্তর চব্বিশ পরগনায় দলের ফল আত্মবিশ্বাস অনেকটাই বাড়িয়েছে। দাবি  গৌতম দেবের। আর সেই আত্মবিশ্বাসে ভর করে জেলায় তৃণমূলের সঙ্গে টক্কর দিতে দল সবদিক থেকে প্রস্তুত বলে জানিয়েছেন তিনি। উত্তর চব্বিশ পরগনা জেলা সম্পাদকের অভিযোগ, রাজ্যজুড়ে ব্যাপক সন্ত্রাস চালাচ্ছে শাসকদল। ইতিমধ্যেই এই সন্ত্রাসের বলি একশ চল্লিশ জন দলীয় কর্মী। পুলিসের একাংশকে ব্যবহার করা হচ্ছে বিরোধীদের কন্ঠরোধে। ক্ষোভ ঝরে পড়ল গৌতম দেবের গলায়।

.