ডায়মন্ডহারবারে স্নায়ু লড়াইয়ে মুখ্যমন্ত্রীর ভাইপো বনাম তিরিশ টাকার চিকিত্সক

লড়াইটা অসম। মুখ্যমন্ত্রীর ভাইপো বনাম এলাকার পরিচিত তিরিশ টাকার চিকিত্সক। ডায়মন্ডহারবারের গ্রামবাসীদেরও মধ্যে উত্কন্ঠা রয়েছে এই অসম লড়াইয়ে কার হার কার জিত। ডায়মন্ডহারবার হাসপাতালের চিকিত্‍সক আবু হাসনাত খান হলেন এলাকার বেশ পরিচিত মানুষ। দু`বার সিপিআইএমের হয়ে ভোটেও দাঁড়িয়েছেন।

Updated By: Mar 7, 2014, 11:25 AM IST

লড়াইটা অসম। মুখ্যমন্ত্রীর ভাইপো বনাম এলাকার পরিচিত তিরিশ টাকার চিকিত্সক। ডায়মন্ডহারবারের গ্রামবাসীদেরও মধ্যে উত্কন্ঠা রয়েছে এই অসম লড়াইয়ে কার হার কার জিত। ডায়মন্ডহারবার হাসপাতালের চিকিত্‍সক আবু হাসনাত খান হলেন এলাকার বেশ পরিচিত মানুষ। দু`বার সিপিআইএমের হয়ে ভোটেও দাঁড়িয়েছেন। তাঁর বিপরীতে প্রথমবার ভোটযুদ্ধে নামছেন মুখ্যমন্ত্রীর ভাইপো অভিষেক ব্যানার্জি। পরিচয় ও প্রভাব নিয়ে বলার কিছু নেই। তবে দুই প্রার্থী নিয়ে ভিন্ন মত ডায়মন্ডহারবারের বাসিন্দাদের।

ডায়মন্ডহারবার কেন্দ্রে সিপিআইএমের প্রার্থী চিকিত্‍সক আবু হাসনাত খান ২০০৬ বিধানসভা নির্বাচনে মগরাহাট পশ্চিম থেকে দাঁড়িয়ে জিতেছিলেন। ২০১১ অবশ্য হারতে হয় তাঁকে। এখনও তিনি তিরিশ টাকার বিনিময়ে রোগী দেখেন। বৃহস্পতিবার অভিষেক ব্যানার্জির হয়ে ডায়মন্ডহারবারে মিছিল করেন তৃণমূল কর্মী-সমর্থকরা। তারই মধ্যে অভিষেকবাবু পুজো দিলেন। কিন্তু ডাক্তারবাবুর রুটিনে অবশ্য কোনও পরিবর্তন নেই। দিনভর ব্যস্ত থাকলেন রোগী নিয়েই।