এক নজরে ভোটের তিনটি গুরুত্বপূর্ণ খবর

  প্রথম দফার ভোটের ঠিক আগের দিন সভা-বিতর্ক। আগামিকাল মালদায় অধীর চৌধুরীর দুটি সভা বাতিল করে দিল প্রশাসন। মানিকচকে কাল সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। মানিকচকেই সভা করার কথা ছিল অধীর চৌধুরীর। আজ প্রশাসনের তরফে কংগ্রেসকে জানিয়ে দেওয়া হল, আগামিকাল মালদায় কোনও সভা করতে পারবেন না প্রদেশ কংগ্রেস সভাপতি। সভার জন্য নিয়মমতো অনুমতি নেওয়া হয়েছিল বলে দাবি কংগ্রেসের। তারপরেও হঠাত্‍ কেন বাতিল করা হল সভা, তা নিয়েই ক্ষোভ কংগ্রেসে। নির্বাচন কমিশনে নালিশ জানিয়েছে কংগ্রেস।

Updated By: Apr 3, 2016, 10:09 PM IST
এক নজরে ভোটের তিনটি গুরুত্বপূর্ণ খবর

ওয়েব ডেস্ক:  প্রথম দফার ভোটের ঠিক আগের দিন সভা-বিতর্ক। আগামিকাল মালদায় অধীর চৌধুরীর দুটি সভা বাতিল করে দিল প্রশাসন। মানিকচকে কাল সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। মানিকচকেই সভা করার কথা ছিল অধীর চৌধুরীর। আজ প্রশাসনের তরফে কংগ্রেসকে জানিয়ে দেওয়া হল, আগামিকাল মালদায় কোনও সভা করতে পারবেন না প্রদেশ কংগ্রেস সভাপতি। সভার জন্য নিয়মমতো অনুমতি নেওয়া হয়েছিল বলে দাবি কংগ্রেসের। তারপরেও হঠাত্‍ কেন বাতিল করা হল সভা, তা নিয়েই ক্ষোভ কংগ্রেসে। নির্বাচন কমিশনে নালিশ জানিয়েছে কংগ্রেস।

তৃণমূলকে কেন ভোট দেব ?  বাড়িতে ভোট চাইতে আসা তৃণমূল কর্মীদের কাছে এই প্রশ্ন করায় বেধড়ক মার খেলেন পুরুলিয়ার এক দিনমজুর। পুরুলিয়ার কাশিপুরে তৃণমূল  কর্মীদের বিরুদ্ধে এ বিষয়ে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।যদিও তৃণমূলের পক্ষ থেকে সমস্ত অভিযোগ অস্বীকার করা হয়েছে। কাশিপুরের আমডিহা গ্রামের বাসিন্দা অজিত দাসের বাড়িতে ভোট চাইতে যান তৃণমূল কর্মীরা। অজিত দাসের অভিযোগ, ভোট নিয়ে প্রশ্ন  করায় তাঁকে বেধড়ক মারধর করে তৃণমূল কর্মীরা। আহত অজিত দাস কাশিপুর হাসপাতালে ভর্তি।

 ছেলে বিজেপি করে, এই অপরাধে বাবাকে বেধড়ক পেটাল  বেশ কয়েকজন মদ্যপ। বিজেপির অভিযোগ তৃণমূল সমর্থকরা মারধর করেছে। কলকাতার হেয়ার স্ট্রিট থানা এলাকার  ওল্ড চিনা বাজার স্ট্রিটের বাসিন্দা সুরজ তিওয়ারি। তাঁর ছেলে বর্তমানে বিজেপির সমর্থক। আজ বিকেলে সুরজ তিওয়ারিকে মারধর করা হয়।  থানায় বিষয়টি জানাতে গেলে তাদের হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। পরে বিজেপি নেতা রীতেশ তিওয়ারিকে সঙ্গে নিয়ে গিয়ে হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ দায়ের হয়।