খোদ শিল্পমন্ত্রীর কেন্দ্রে বন্ধ হচ্ছে 'ইসাব ইন্ডিয়া' কারখানা

এবার শিল্পমন্ত্রীর কেন্দ্র খড়দহে বন্ধ হচ্ছে কারখানা। এক মাস আগে সরকারকে জানানো হয়েছিল। তবে কারখানা চালু রাখতে কোনও উদ্যোগই নেয়নি রাজ্য। আগামী ১৪ অগাস্ট থেকে পুরোপুরি বন্ধ হয়ে যাচ্ছে ইসাব ইন্ডিয়া।

Updated By: Aug 4, 2015, 07:40 PM IST

ওয়েব ডেস্ক: এবার শিল্পমন্ত্রীর কেন্দ্র খড়দহে বন্ধ হচ্ছে কারখানা। এক মাস আগে সরকারকে জানানো হয়েছিল। তবে কারখানা চালু রাখতে কোনও উদ্যোগই নেয়নি রাজ্য। আগামী ১৪ অগাস্ট থেকে পুরোপুরি বন্ধ হয়ে যাচ্ছে ইসাব ইন্ডিয়া।

উত্পাদন পুরোপুরি বন্ধ ইসাব ইন্ডিয়ার খড়দা ইউনিটে। ১৪ অগাস্ট থেকে তালা ঝুলবে এই কারখানার গেটে। স্থায়ী কর্মীদের অনেককে স্বেচ্ছা অবসর দেওয়া হয়েছে। কয়েকজনকে বদলি করে দেওয়া হয়ছে চেন্নাই ইউনিটে।  এককালীন কিছু টাকা দিয়ে ছাঁটাই করা হয়েছে প্রায় ৩০০ অস্থায়ী কর্মীকে।

শ্রমিকদের অভিযোগ, কারখানা খোলা রাখার জন্য কোনও চেষ্টাই করেনি  আইএনটিটিইউসির ইউনিয়ন। এমনকি সরকারকেও জানানো হয়নি

ইউনিয়ন নেতার পাল্টা দাবি, সরকারকে জানিয়ে  তেমন লাভ হত না। সংস্থার তারাতলা ইউনিটের ইউনিয়নের দায়িত্বে রয়েছেন শোভনদেব চট্টোপাধ্যায়। খড়দা ইউনিটের ইউনিয়ন নেতার অভিযোগ তিনিও নাকি সব জানতেন!

ইউনিয়নের তরফে সরকারের কাছে দরবার হয়নি ঠিকই, তবে ইসাব ইন্ডিয়ার তরফে সব জানানো হয়েছিল। পনেরোই জুলাই চিঠি দেওয়া হয় ইন্সপেক্টর অফ ফ্যাক্টরিজের কাছে। প্রশ্ন উঠছে তার পরেও কেন কোনও ব্যবস্থা নেওয়া হল না।

.